আদমদীঘিতে ৩ পুকুরের ৮৮ কেজি মাছ জব্দ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলায় সরকারি খাস পুকুর পত্তন বা লীজ না নিয়েই কয়েকটি পুকুর মাছচাষ করে রাজস্ব ফাঁকি দিয়ে আশা ৩টি পুকুরে অভিযান চালানো হয়েছে।
আজ শুক্রবার (০১ অক্টোবর) দুপুরে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শ্রাবণী রায় এই অভিযান চালান। অভিযানে ৩টি পুকুরে জাল নামিয়ে ৮৮ কেজি বিভিন্ন জাতের মাছ জব্দ করা হয়েছে। অভিযানে থানার উপ-পরিদর্শক সোলায়মান আলী, জলাশয় কমিটির সদস্য মিহির সরকার ও মিজানুর বাবু অংশ গ্রহন করেন।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানাযায়, আদমদীঘি উপজেলায় প্রায় ৬ শতাধিক সরকারি খাস পুকুর ও জলাশয় রয়েছে। ওই সব পুকুর তিন বছর পর পর সরকারি ভাবে টেন্ডারের মাধ্যমে পত্তন বা লীজ প্রদান করা হয়ে থাকে। এদিকে অনেকেই সরকারি ভাবে লীজ গ্রহন করে তাতে মাছচাষ করে আসলে ও একটি মহল বেশ কিছু সরকারি পুকুর লীজ বা পত্তন না নিয়েই জবরদখল করে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে মাছচাষ করে আসছে। এমন সংবাদের ভিক্তিতে আজ শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহি অফিসার শ্রবণী রায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালান।
অভিযানে জবরদখল করা উপজেলার চাঁপাপুর ইউনিয়নের গাড়োহালির মামুন হোসেনের দীঘিপুকুর, নজরুল ইসলামের বিহিগ্রাম তারাতগাড়ী ও মোফাজ্জল হোসেনের ক্যাঞ্চাগাড়ি নামক ৩টি পুকুরে জাল নামিয়ে ৮৮ কেজি বিভিন্ন জাতের মাছ ধরে জব্দ করেন। এসময় দখলকারিরা আত্মগোপনে যান। পরে জব্দকরা ৮৮ কেজি মাছ কুন্দগ্রাম বাজারে প্রকাশ্যে নিলামে ৭ হাজার ৭৭০ টাকা বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.