আদমদীঘিতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বুক কর্ণার” সাড়া জাগিয়েছে


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস শিশু শিক্ষার্থিদের মাঝে তুলে ধরতে বগুড়ার আদমদীঘি উপজেলার সরকারী প্রাথমিক বিদ্য্যালয় গুলোতে “বঙ্গবন্ধু বুক কর্ণার ও মুক্তিযুদ্ধ বুক কর্ণার” স্থাপন এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে।

ইতিমধ্যে ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে নিজস্ব অর্থায়নে ৯০টি বিদ্যালয়ে এই কর্ণার দুটি স্থাপন করা হয়েছে।

জানাযায়, বগুড়ার আদমদীঘি উপজেলায় মোট ৯৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

এসব বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্র্থিদের মাঝে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত ও স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস জানাতে একটি উদ্যোগ গ্রহন করা হয়।

সেই আলোকে বিদ্যালয় গুলোতে স্ব-চিত্র বঙ্গবন্ধু বুক কর্ণার স্থাপন করে বেশ কিছু বঙ্গবন্ধুর জীবনে লেখা বইয়ের সমাবেশ এবং স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করে মহান মুক্তিযুদ্ধের উপর লেখা বইয়ের সমাবেশ ঘটনানো হয়।

“বঙ্গবন্ধু বুক কর্ণার ও মুক্তিযুদ্ধ বুক কর্ণার” স্থাপনের মাধ্যমে স্ব-স্ব বিদ্য্যালয়ের শিক্ষকরা ক্লাশের ফাঁকে অতিরিক্ত সময়ে কোমলমতি শিশু শিক্ষার্থিদের বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে সঠিক জ্ঞ্যানদানের জন্য ক্লাশ নিচ্ছেন।

এই পদ্ধতিতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারায় শিক্ষার্থি ও অভিভাবকদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

তবে উপজেলার ৮টি বিদ্যালয়ে এখনও “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এখনও স্থাপন করা হয়নি। তারাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রতিষ্টানের নিজস্ব অর্থায়নে এই বিদ্যালয়ে “বঙ্গবন্ধু বুক কর্ণার ও মুক্তিযুদ্ধ বুক কর্ণার” স্থাপনের মাধ্যমে শিক্ষাদান, শিক্ষার্থিরা আগ্রহি ভরে সঠিক ইতিহাস জানতে পারছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সামছুল আলম দেওয়ান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ পর্যন্ত ৯০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই “বঙ্গবন্ধু বুক কর্ণার ও মুক্তিযুদ্ধ বুক কর্ণার” স্থাপন করা হয়েছে।

অবশিষ্ট ৮টি প্রতিষ্টানে অল্পদিনের মধ্যেই স্থাপন সম্পর্ন্ন করা হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.