আদমদীঘিতে শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন : ত্রিমুখী লড়াইয়ের সম্ভবনা

আদমদীঘ (বগুড়া) প্রতিনিধি: আগামী ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাাপের উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়া আদমদীঘি উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে নৌকার মার্কার মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ফলে উপজেলা চেয়ারম্যান পদে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু বিনা প্রতিন্দন্দ্বিতায় নির্বাচিত হন।

এই উপজেলা শুধু ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই পদে প্রতিন্দন্দ্বিতা করছেন ৩জন মহিলাসহ ৮জন। ভাইস চেয়ারম্যান পদটি দলীয় না হলেও এই আসনে আওয়ামীলীগ জাপা ও বিএনিিপ সমর্থিত নেতৃবর্গ স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহন করছেন। এখানে ভাইস চেয়ারম্যান পদে শাহিনুর রহমান মন্টি (চশমা), মাহমুদুর রহমান পিন্টু (টিউবওয়েল), আনছার আলী (মাইক), ফেরদৌস হাসান সুমন (উড়োজাহাজ) ও বেলাল হোসেন (তালা) মার্কা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহমুদা শফিক (প্রজাপতি), সালমা বেগম চাপা (হাঁস) ও আলো গুপ্তা (কলস) মার্কা নিয়ে প্রচারানা চালিয়ে আসলেও শাহিনুর রহমান মন্টি (চশমা), ফেরদৌস হাসান সুমন (উড়োজাহাজ) ও মাহমুদুর রহমান পিন্টু (টিউবওয়েল) মার্কার মধ্যে ত্রিমুখী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলো গুপ্তা (কলস) ও সালমা বেগম চাপা (হাঁস) মার্কা প্রতীকের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

বগুড়ার আদমদীঘি উপজেলায় ভোট গ্রহনের জন্য ৫৮টি ভোট কেন্দ্র, ৪৪১টি বুথ, ৫৮জন প্রিজাইডিং অফিসার, ৪৪১জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৮৮২জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। ৫৮টি ভোট কেন্দ্রের মধ্যে ২৯টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ন বলে চিহিৃত করা হয়েছে। নির্বাচনে একটি প্রার্থীর পক্ষে প্রচারনা চালানোর অভিযোগে ইতিমধ্যে আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজের সমাজ কল্যান বিভাগের প্রভাষক ইয়াছিন আলী ও ইতিহাস বিভাগের প্রভাষক নাজমুল হককে প্রিজাইডিং অফিসার পদ থেকে অব্যাহতি দিয়েছেন সহকারী রিটানিং কর্মকর্তা সাদেকুর রহমান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.