আদমদীঘিতে মালিকের অনুমতি ছাড়ায় রাস্তা নির্মান ও ইট বিছানো নিয়ে উত্তেজনা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির শিয়ালশন মালিকের অনুমতি ছাড়ায় তার পৈত্রিক জমির অংশ দখল করে রাস্তা তৈরী ও ইট বিছানো কাজ করায় উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহি কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ করা হলে উপজেলা প্রশাসন. প্রকৌশল বিভাগ ও পুলিশ এলাকায় যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য ইট বিছানো কাজটি সাময়িক ভাবে বন্ধ করেছে। ফের ইট বিছানো কাজ শুরু করা হলে সংঘাত ঘটতে পারে বলে আশংকা রয়েছে।

উপজেলার শিয়ালশন গ্রামের জমির মালিক আলহাজ্ব নজরুল ইসলাম খন্দকারের ছেলে সুজা খন্দকার জানায়, শিয়ালশন মৌজায় কাজি পুকুর এলাকায় তাদের বেশ কিছু পৈত্রিক জমি রয়েছে। সেখানে আগে কোন বসতবাড়ি ছিলনা। ওইসব জমিতে ধানসহ নানা ফসলের আবাদ হয়।

সম্প্রতি উক্ত এলাকায় কতিপয় ব্যক্তি বাসাবাড়ি নির্মান করে জমির আইল বা জমির একটি অংশ দিয়ে ভ্যান নিয়ে যাতায়াত করে। জমির মালিক বাদির বাবাকে অবগত না করেই তাদের জমির অংশ দখল করে হটাৎ করেই রাস্তায় ইট বিছানো কাজ শুরু করে একটি পক্ষ। বিষয়টি জানার পর সুজা খন্দকার ইট বিছানো কাজে বাঁধা দিলে কতিপয় ব্যক্তি তার উপড় ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করে। এ ঘটনায় উপজেলা নির্বাহি কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী ও থানায় লিখিত আবেদন করলে প্রশাসন সরজমিনে পরিদর্শন করে রাস্তা নির্মান ও ইট বিছানো কাজটি সাময়িক বন্ধ করেন। এরপরও জোড় করে রাস্তা নির্মান ও ইট বিছানোর জন্য নানা কৌশল করছেন বলে তিনি দাবী করেন।

স্থানীয়দের অভিযোগ শিয়ালশন গ্রামে শতবর্ষের পুরাতন রাস্তা সংস্কারের অভাবে কাদা পানিতে মানুষ চলাচল করতে পারেনা। সেই সব রাস্তা রেখে বিতর্কিত স্থানে হটাৎ রাস্তা তৈরী ও ইট বিছানো কাজটি করা সঠিক নয়।

আগে পুরাতন রাস্তা মেরামত করা উচিৎ ছিল। আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চলতি অর্থবছরে এডিবি‘ তহবিল থেকে ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়ে ওই রাস্তায় ইট বিছানো কাজ শুরু করা হয়। তবে বাদি হওয়ার যৌক্তিকতা নেই। সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তিতে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ করা হয়েছে। সরকারি ভাবে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.