আদমদীঘিতে ভুয়া সুপারিশ পত্রে চাকুরি নিতে গিয়ে ধরা খেল রাশেদুল

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ভুয়া পুন:সুপারিশ পত্র ও স্বাক্ষর জাল করে আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজে রসায়ন বিভাগে প্রভাষক পদে নিয়োগ নিতে এসে ধরা খেলেন রাশেদুল ইসলাম নামের এক ব্যক্তি।

রাশেদুল ইসলাম আদমদীঘি উপজেলার মুরাদপুর গ্রামের ওসমান গনি প্রামানিকের ছেলে। সে স্থানীয় বিদ্যাবীথি মডেল স্কুলে চাকুরি করেন। ঘটনাটি এলাকায় তোলপাড়ের সৃষ্টি করেছে।
প্রাপ্ততথ্যে জানাযায়, আদমদীঘির রাশেদুল ইমলাম নামের ওই ব্যক্তি গত ১২ আগস্ট আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজে রসায়ন বিভাগে প্রভাষক পদে যোগদানের জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর যুগ্ম সচিব এবিএম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত পুন:সুপারিশ পত্রসহ আবেদন পত্র অধ্যক্ষ বরাবর দাখিল করেন।
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) যুগ্ম সচিব এবিএম শওকত ইকবাল শাহীন প্রদত্ত পুন:সুপারিশ পত্রটি সন্দেহ হলে অধ্যক্ষ আব্দুর রহমান আ র ম ৪৮/২১ নম্বর স্বারকে গত ২৩ আগস্ট পুন:সুপারিশ পত্রটি যাচাইয়ের জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) যুগ্ম সচিব এবিএম শওকত ইকবাল শাহীন বরাবর একটি পত্র পাঠান। ওই পত্রের সাথে রাশেদুল ইসলামের দাখিল করা পুন:সুপারিশ পত্র ও মোবাইল ফোনে পাঠানো ম্যাসেজের ফটো কপি প্রেরন করেন।
পত্র পাওয়ার পর যুগ্ম সচিব এবিএম শওকত ইকবাল শাহীন যাচাই বাছাই অন্তে গত ১৪ সেপ্টেম্বর ৩৭,০৫,০০০০,০১১,০১,০০১,২১,৭৭০ নম্বর স্বারকে আদমদীঘি রহিম উদ্দীন ডিগ্রী কলেজ অধ্যক্ষ বরাবর পত্র প্রেরন করেন। ওই পত্রে রাশেদুল ইসলামের প্রভাষক পদে নিয়োগের জন্য কোন সুপারিশ পত্র ইস্যু করা হয়নি এবং পুন:সুপারিশ পত্রটি জাল ও ভুয়া বলে পত্রে উল্লেখ করেন। এছাড়া পুন:সুপারিশ পত্রটিতে তার স্বাক্ষর জাল/ স্ক্যানিং করে একটি ভুয়া সুপারিশ পত্র তৈরী করা হয়েছে।
উক্ত প্রার্থীকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে কোন রকম এসএমএস দেয়া হয়নি। এমতাবস্থায় রাশেদুল ইসলাম জালিয়াতির মাধ্যমে জাল ও ভুয়া সুপারিশ পত্র তৈরী করে ওই কলেজে নিয়োগ প্রদানের জন্য আবেদন করায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে সংশ্লিষ্ঠ দপ্তরকে অবহিত করার জন্য অধ্যক্ষকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
চাকুরি প্রত্যাশি রাশেদুল ইসলাম জানায়, তিনি ডাকঘরের মাধ্যমে ওই পুন:সুপারিশ পত্রটি পাওয়ার পর কলেজে আবেদন করে। সেটি ভুয়া কিনা তা তার জানা নেই। আদমদীঘি রহিম উদ্দীন কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, গভর্ণিংবডির সভায় আলোচনা সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.