আদমদীঘিতে বৈদ্যুতিক মিটার চোরচক্রের দুইজন গ্রেফতার. সরঞ্জাম উদ্ধার


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে বৈদ্যুতিক মিটার চোরচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো, বগুড়া সদর উপজেলার সাদনাপাড়ার সমিরুদ্দিনের ছেলে মোমিন (২২) ও আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রামের কাচু মন্ডলের ছেলে আব্দুল মোমিন (২৭)।
মঙ্গলবার (১৯ মার্চ) দিবাগত রাতে নিজ নিজ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের দেয়া তথ্যানুসারে ছাতিয়ানগ্রাম রেলওয়ে স্টেশরে পাশে পরিত্যক্ত জঙ্গল একটি বৈদ্যুতিক মিটার, একটি বৈদ্যুতিক কাটাউট (মেইন সুইচ) ও বৈদ্যুতিক তারের ঝোপা উদ্ধার করা হয়েছে।
আদমদীঘি উপজেলায় চলতি ইরি বোরো মৌসুমে জমিতে সেচ শুরুর আগ থেকেই বিভিন্ন মাঠে বসানো পল্লী বিদ্যুতের গভীর ও অগভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরি করে আসছিল একটি চোরচক্র। তারা মিটার মালিকদের বিকাশ নম্বর দিয়ে অনেকের নিকট থেকে টাকা আদায় করে মিটার ফেরৎ দিত। আবারো সেই সব ফেরৎ দেয়া মিটারসহ প্রায় প্রতি রাতে বৈদ্যুতিক মিটার চুরি করে একই কায়দায় বিকাশের মাধ্যমে টাকা চাইতো। ফলে চোরচক্রের অত্যাচারে অতিষ্ট ছিল গভীর নলকুপের মালিক কৃষকরা।
মঙ্গলবার আদমদীঘি থানা পুলিশ কৌশলগত প্রযুক্তি ব্যবহার করে বৈদ্যুতিক মিটার চোরচক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্ক্রী বিটিসি নিউজকে জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসবাদে গুরুত্বপুর্ন তথ্য মিলেছে। তাদের বুধবার আদালতে পাঠানো হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.