আদমদীঘিতে বাসার ভাড়াটিয়াদের তথ্য চেয়ে পুলিশের মাইকিং


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলায় বাসার মালিকদের নিকট ভাড়াটিয়াদের তথ্য চেয়ে মাইকিংয়ের মাধ্যমে প্রচারনা করা হয়েছে। আজ শুক্রবার দিনভর এই কার্যক্রম চলে। এই উপজেলায় কতটি বাসায় কতজন ভাড়াটিয়া বসবাস করেন তার সঠিক হিসাবও নেই থানায়।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বিটিসি নিউজকে জানান, উপজেলা সদর, সান্তাহার রেলওয়ে জংশন, মুরইল, ছাতিযানগ্রাম, কুন্দগ্রাম, চাঁপাপুর এলাকাসহ সর্বত্র বিভিন্ন বাসায় অনেকেই তাদের পরিচয় গোপন রেখে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছে। এসব ভাড়াটিয়াদের মধ্যে অনেকেই অপরাধ সংঘটিত করে আত্মগোপনে থাকে। ফলে অপরাধীদের গ্রেফতার কিংবা সনাক্ত করতে আইনপ্রয়োগকারি সংস্থাকে হিমশিম খেতে হয়।

এছাড়া উপজেলা ব্যাপি নিরাপত্তার স্বার্থে প্রতিটি বাসার মালিককে তাদের ভাড়াটিয়াদের সঠিক পরিচয় ভোটার আইডি, ছবিসহ জীবনবৃত্তান্ত সংরক্ষনের মাধ্যমে থানায় অবহিত করে বাসা ভাড়া দেয়ার বিধান রয়েছে।

আদমদীঘি উপজেলায় অনেক বাসার মালিকগন তাদের ভাড়াটিয়াদের ভোটার আইডি ছবিসহ জীবনবৃত্তান্ত সংরক্ষন ও থানায় অবহিত ছাড়াই বাসা ভাড়া দিয়ে আসছেন।

তাই আগামীকাল ৩০ নভেম্ব থেকে ২ ডিসেম্বরের মধ্যে জরুরি ভাবে সকল ভাড়াটিয়াদের জীবনবৃত্তান্ত থানায় জমা দেয়ার জন্য বাসার মালিকদের মাইকিংয়ের মাধ্যমে জানানো হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.