আদমদীঘিতে নকল কারখানার সন্ধান মেশিনসহ ১০ লাখ টাকা মূল্যের ঔষধ জব্দ আটক-১


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে নকল ঔষধ তৈরীর কারকানার সন্ধ্যান পাওয়া গেছে। আজ বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিক্তিতে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ বিন রশিদের উপস্থিতিতে এবং র‌্যাব-১২-এর স্পেশাল ক্যাম্প বগুড়ার এএসপি রওশন আলীর নেতৃত্বে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা উপজেলার মোলামগাড়ী (অর্জুনগাড়ী) গ্রামে অভিযান চালিয়ে নকল জিঙ্ক, দাঁতের মাজন, ব্যাথার ঔষধ, ডকসি ক্যাপ, মহাশক্তি, বাত রাক্ষসি সিরাফ ও ফিনিক্্রসহ বিভিন্ন জাতের মনোগ্রাম সম্বোলিত কাটুনসহ শতাধিক বস্তা নকল ঔষধ এবং ঔষধ তৈরীর মেশিন জব্দসহ আনোয়ার হোসেন নামের এক নকল কারখানার মালিককে আটক করেছে। সে ওই গ্রামের আব্দুল মজিদের ছেলে।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার নসরতপুর ইউনিয়নের মোলামগাড়ী (অর্জুনগাড়ী) গ্রামের আনোয়ার হোসেন, আইনুল হক ও আলতাফ হোসেন নামের তিন ব্যক্তি তাদের বাড়ীতে দীর্ঘদিন যাবত গোপনে অবৈধ ভাবে কারখানা স্থাপন করে চয়েচ ক্যাম্পার লিকুইড, চর্ম কিউর, জিঙ্ক, ম্যাজিক টুথ পাউডার, ডকসি ক্যাপ, ফিনিক্্র, সাইটব, চায়না ম্যাজিক যাদুর চক, বাত রাক্ষসি সিরাফ, মহাশক্তি মলম, পেইন ক্লিয়ারসহ প্রভৃতি নামের নকল ঔষধ তৈরী ও বিভিন্ন প্রতিষ্ঠানের নামের মোড়ক ব্যবহার করে বাজারজাত করে আসছিল।

এদিকে গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাব-১২-এর একটি দল আজ বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় মোলামগাড়ী গ্রামের আনোয়ার হোসেন, আইনুল হক ও আলতাফ হোসেন নামের তিন ব্যক্তির বাড়ীতে অভিযান চালিয়ে নকল এসব ঔষধ তৈরীর কারখানার সন্ধান পান।

অভিযানে কারখানার তিনটি মেশিন ও প্রায় ১০ লক্ষাধিক টাকা মূল্যের ১০০ বস্তা নকল ঔষধ জব্দ করে অগ্নিসংযোগে ধ্বংস করেন।

এসময় নকল ঔষধ তৈরী কারখানার মালিক আনোয়ার হোসেনকে আটক করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.