আদমদীঘিতে গ্রীষ্মকালীন কৃষি উপকরণ বিতরণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ ও নাবী পাট বীজ উৎপাদনের লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক/কৃষাণীদের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আদমদীঘি কৃষি অফিসে ১শ কুষক কৃষাণীদের মাঝে এই উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়ের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারীর সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে উপকরণ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু রেজা খান, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ দিপ্তী রানী রায়, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. কামরুন্নাহার আকতার, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ আদুরী তমা, ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি.জালাল উদ্দিন শেখ ও আদমদীঘির ১৯টি বøকের উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদে ৭০ জন কৃষক-কৃষাণীদের ৫ জনের গ্রুপে ৫ কেজি নাশিক রেড এন-৫৩ জাতের পেঁয়াজ বীজ, ২ বস্তা ডিএপি ও ২ বস্তা, এমওপি সার ও অন্যান্য উপকরণ হিসাবে পলিথিন, নাইলনের সুতলী ও বালাইনাশক এবং নাবী পাট বীজ উৎপাদনে ৩০ জন কৃষক-কৃষাণীদের ৫ জনের গ্রুপে ২.৫ কেজি বিএডিসি পাট-১ জাতের পাট, ১ বস্তা ইউরিয়া, ১ বস্তা ডিএপি ও ১ বস্তা এমওপি সার ১০০টি প্রান্তিক কৃষক ও কৃণাণীদের মাঝে বিতরণ করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.