আদমদীঘিতে কৃষি জমিতে পুকুর খনন করায় ৫০ হাজার টাকা জরিমানা ২ জনের জেল ৪টি ভেকু মেশিন জব্দ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ভুমি সংরক্ষন আইন উপেক্ষা করে বগুড়ার আদমদীঘি উপজেলায় আবাদি জমির মাটি কেটে পুকুর খননে মহোৎসব চলায় আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারী) দুপুরে অভিযান চালিয়েছেন ভ্রাম্যামান আদালত।

এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন উপজেলার কাশিমালা গ্রামের মাঠসহ আশে পাশের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে ধানি জমিতে পুকুর খনন করার দায়ে কাশিমালা গ্রামের পুকুর খননকারি আব্দুল হান্নানের ৫০ হাজার টাকা জরিমানা, অপর খননকারি হারুনুর রশিদের ৭ দিনের ও ভেকু চালক আব্দুল হাইয়ের ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ৪টি ভেকু মেশিন জব্দ করেন।
ভ্রাম্যমান আদালত জানান, বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের কাশিমালা, জোড়পুকুরিয়া, চাঁপাপুর, কুন্দগ্রাম, নসরতপুরের বরবরিয়া, চাটখইর, ছাতিয়ানগ্রাম, সান্তাহারসহ বেশ কয়েকটি গ্রামে সরকারি ভুমি সংরক্ষন আইনকে উপেক্ষা করে একশ্রেনির জমির মালিক বেশি লাভের আশায় মাঠে ধানি বা ফসলি জমিতে ভেকু মেশিন লাগিয়ে গভীর ভাবে মাটি কেটে অবাধে পুকুর খননের কাজ করে আসছিল।
আজ বৃহস্পতিবার (০৭ জানুয়ারী) দুপুরে গোপন সংবাদের ভিক্তিতে নির্বাহি ম্যাজিষ্ট্রেট সীমা শারমিন কাশিমালাসহ আশে পাশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উল্লেখিত ব্যক্তিদের জেল ওজরিমানা ও ভেকু জব্দ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.