আদমদীঘিতে কৃষি জমিতে পুকুর খনন দুই এস্কেভেটর মেশিন জব্দ চালকের জেল

ফাইল ছবি

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ভুমি সংরক্ষন আইন উপেক্ষা করে বগুড়ার আদমদীঘি উপজেলায় কৃষি জমির মাটি কেটে পুকুর খননে মহোৎসব চলায় গতকাল রবিবার (১০ জানুয়ারী) সন্ধ্যায় ফের অভিযান চালিয়েছেন ভ্রাম্যামান আদালত।

এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন উপজেলার দক্ষিন গনিপুর গ্রামের মাঠসহ আশে পাশের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে দক্ষিন গনিপুর মাঠে এক ব্যক্তি কৃষি জমিতে এস্কেভেটর মেশিন দিয়ে পুকুর খনন করায় সেখান থেকে দুইটি মেশিন জব্দ ও চালক শফিককে ৩দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

দন্ডপ্রাপ্ত চালক শফিক পাবনা সদরের আমিনপুরের তজু শেখের ছেলে।

ভ্রাম্যমান আদালত জানান, আদমদীঘি উপজেলা সদরের কাশিমালা, জোড়পুকুরিয়া, দক্ষিন গনিপুর, চাঁপাপুর, কুন্দগ্রাম, নসরতপুরের বরবরিয়া, চাটখইর, ছাতিয়ানগ্রাম, সান্তাহারসহ বেশ কয়েকটি এলাকায় সরকারি ভুমি সংরক্ষন আইনকে উপেক্ষা করে একশ্রেনির জমির মালিক ধানি বা ফসলি জমিতে এস্কেভেটর মেশিন দিয়ে গভীর ভাবে মাটি কেটে অবাধে পুকুর খননের কাজ করে আসছিল।

গতকাল রবিবার (১০ জানুয়ারী) সন্ধ্যায় গোপন সংবাদের ভিক্তিতে নির্বাহি ম্যাজিষ্ট্রেট সীমা শারমিন দক্ষিন গনিপুর মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জমিতে মাটি খনন কালে দুই এস্কেভেটর মেশিন জব্দ ও তার চালককে কারাদন্ড প্রদান করেন। এর আগে গত ৭ ডিসেম্বর কাশিমালা গ্রামের মাঠে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জমির মালিকের ৫০ হাজার টাকা জরিমানা, ৪টি এস্কেভেটর মেশিন জব্দ ও দুইজনকে কারাদন্ড প্রদান করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.