আত্মবিশ্বাস ফিরে পেতে আয়ারল্যান্ডের মুখোমুখি টাইগাররা

বিটিসি স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে নামার আগে আত্মবিশ্বাস ফিরে পেতে চায় বাংলাদেশ দল। এমন আশা নিয়ে দ্বিতীয় ও শেষ অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে টাইগাররা। প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৪ উইকেটে হেরে যায় লিটন দাসরা।
আইরিশদের হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পাবার লক্ষ্যে বাংলাদেশ সময় রাত ৮টায় এডিসি ওভাল-১ গ্রাউন্ডে নামতে যাচ্ছে টাইগাররা।
পিঠের ইনজুরির কারণে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে পারেননি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। বিশ্রামে ছিলেন পেসার মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজ খেলবেন, তবে মাহমুদুল্লাহর খেলার বিষয়টি এখনও পরিস্কার নয়। তার ইনজুরি গুরুতর নয়, তবে বিশ্বকাপের প্রথম রাউন্ডের আগে মাহমুদুল্লাহকে বিশ্রামে রাখতে চায় টিম ম্যানেজমেন্ট।
এই ম্যাচ শেষে প্রথম রাউন্ডের ম্যাচ খেলতে শুক্রবার ওমানে ফিরবে বাংলাদেশ দল। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদুল্লাহরা। এরপর ১৯ ও ২১ অক্টোবর যথাক্রমে যৌথ আয়োজক ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ।
যদিও প্রথম রাউন্ডে কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হচ্ছে না টাইগারদের। তাই আশা করা যায়, সহজেই সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করবে তারা।
টাইগাররা এখন পর্যন্ত ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপ আসরে ২৫টি ম্যাচ খেলেছে এবং মাত্র পাঁচটিতে জিতেছে। এর মধ্যে বাছাইপর্ব থেকেই চারটি জয় এসেছে। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র একটি ম্যাচ জিতেছে তারা।
বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.