আটোয়ারীর প্রতিভাবান লুকাস দাস বাঁচার জন্য আকুতি করছে


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রতিভাবান লুকাস দাস (৪৬) হেপাটাইটিস বি ভাইরাস সহ বেশ কিছু জটিল রোগে ভুগছেন।
লুকাস দাস (৪৬) উপজেলার কালিকাপুর (খৃস্টানপাড়া) গ্রামের মৃত গজেন্দ্র নাথ দাসের পুত্র। তিনি অল্প শিক্ষিত হলেও মেধা রয়েছে তী²। তিনি কবিতা ও গল্প লিখতে পারেন।
তিনি নিজ হাতে বেত ও বাঁশের তৈরী সোফা সেট সহ বিভিন্ন আসবাবপত্র এবং কাঠে খোঁদাই করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কাজি নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুর সহ বিভিন্ন প্রতিকৃতি তৈরী করে বিক্রি করতেন। তিনি একজন কবি,শিল্পীও বটে। তার আয় রোজগারের একমাত্র বাহন ছিল একটি ভ্যানগাড়ী। চিকিৎসা করতে গিয়ে সেই ভ্যানগাড়ীটিও বিক্রি করে বর্তমানে নিঃস্ব হয়ে মানবেতর জীবন যাপন করছেন তিনি।
অসুস্থ লুকাস দাস বলেন, আমার প্রতিভা অন্যের কাছে বিলিয়ে দেওয়ার জন্য বহু দপ্তরে ঘুরেছি, আমাকে তুচ্ছ ভেবে কেহ বিষয়টি আমলে নেয়নি। দীর্ঘদিন ধরে আমি মরণব্যাধি হেপাটাইটিস বি রোগে ভুগছি। আমার সব সহায় সম্বল শেষ করেও সুস্থ্য হতে পারিনি।
বর্তমানে পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে ডা. প্রিন্স আলফ্রেড সিং এর চিকিৎসাধীন রয়েছি। ডাক্তার আমাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। লুকাস দাস বলেন,আমি নিরুপায়, আমার জীবন বাঁচাতে যদি কোন স্বহৃদয়বান ব্যক্তি সহযোগিতা করে থাকেন, আমি চির কৃতজ্ঞ থাকবো।
লুকাস দাসের বিকাশ নম্বর: ০১৭৮০৯১৬৮৭৭ ও ব্যাংক হিসাব নম্বর: সোনালী ব্যাংক লিমিটেড, আটোয়ারী শাখা,পঞ্চগড়, সঞ্চয়ী হিসাব নম্বর: ১৯০২৬০১০১০৭৩৫।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.