আটোয়ারীতে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপন


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” প্রতিপাদ্য বিষয় নিয়ে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস, আজ সোমবার (১৮ অক্টোবর) বিভিন্ন কর্মসুচির মাধ্যমে উদযাপন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচির মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য শেখ রাসেলের জীবনী বিষয়ে রচনা প্রতিযোগিতা, উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা অনুষ্ঠান, শেখ রাসেলের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা ছিল অন্যতম।
উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অ: দা:) মোঃ আরিফ হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
অবসরপ্রাপ্ত অধ্যাপক আলহাজ্ব মোঃ রমজান আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী, উপজেলা কৃষি অফিসার মোছাঃ নুরজাহান খাতুন, ওসি (তদন্ত) দুলাল উদ্দীন, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, আটোয়ারী প্রেসক্লাবের সভাপতি জিল্লুর হোসেন সরকার প্রমুখ।
বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহন করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। আলোচনা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সকল কর্মসুচিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জনপ্রতিনিধি সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.