আটোয়ারীতে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণের প্রশিক্ষনার্থী যাচাই-বাছাই সম্পন্ন


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক ( আইজিএ) প্রশিক্ষণ (২য় সংশোধিত) প্রকল্পের প্রশিক্ষনার্থী যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।
দ্বিতীয় সংশোধিত প্রকল্পের অনুমোদিত ডিপিপি অনুযায়ী উপজেলা পর্যায়ে প্রশিক্ষনার্থী নির্বাচন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামানের নেতৃত্বে গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ইউএনও’র অফিস কক্ষে মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষনার্থী যাচাই-বাছাই করা হয়।
কমিটির সদস্য সচিব উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুণা কান্ত রায় জানান, ফ্যাশন ডিজাইনে ৫৭জন আবেদনকারীর মধ্যে ২৫জন এবং হস্তশিল্প ও শতরঞ্জি ৪১ জনের মধ্যে ২৫জন নির্বাচিত হয়েছেন।
এবার মোট ৫০জন প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাচ্ছে। তিন মাস প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের প্রশিক্ষণ ভাতা সহ প্রশিক্ষণের সনদ প্রদান করা হবে। উপজেলা নির্বাহী অফিসার বলেন, মহিলারা প্রশিক্ষণ গ্রহন করে বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পাবে। নিজেরাই কর্মসংস্থান সৃষ্টি করে সংসার জীবনে সুফল বয়ে আনতে সক্ষম হবে।
এসময় যাচাই-বাছাই কমিটির সদস্য উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা সমাজ সেবা অফিসার বেগম বিলকিস আক্তার জাহান ও যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.