আটোয়ারীতে বেগম রোকেয়া দিবস পালিত


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “সবার মাঝে ঐক্য গড়ি, নারী শিশু নির্যাতন বন্ধ করি” প্রতিপাদ্য বিষয়কে গুরুত্ব দিয়ে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ” ও “বেগম রোকেয়া দিবস”-২০২২ পালন করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত রায়, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম প্রমুখ।
দিবসটি উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে ৫ জন নারীকে জয়িতার পুরস্কার প্রদান করা হয়। বর্তমান সমাজে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করে নারীরা স্বাবলম্বী হচ্ছে। পুরুষদের পাশাপাশি নারীরাও সমান তালে কাজ করে দেশের উন্নয়নে অংশীদারত্বের দাবীদার হচ্ছে।
আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে নারীর ক্ষমতায়ন বেড়েছে। নারীরা আবদ্ধ ঘরে অবরোধ বাসীনি না হয়ে বাইরের জগৎটাকে হাতের মুঠোয় করতে শিখেছে। তাঁরা পারিবারিক কাজ কর্ম শেষে অতিরিক্ত সময়ে মাঠে ময়দানে কৃষি কাজে পুরুষদের সহায়তা করে আসছে।
বিভিন্ন অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে পুরুষের সমতুল্য কাজ করছে। নারীরা আজ বিভিন্ন খেলাধুলায় জাতীয় ও বহিঃ বিশ্বে দেশের সুনাম বয়ে নিয়ে আসছে। পরিশেষে, মহীয়সী নারী বেগম রোকেয়ার জীবনাদর্শে প্রতিটি নারীকে উজ্জীবিত হয়ে স্বাবলম্বী হওয়ার আহবান জানান বক্তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.