আটোয়ারীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি: “হাতের পরিচ্ছন্নতায়, এসো সবাই এক হই” এবং “ বর্জ্যরে পরিশোধনে নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে সোমবার (২৪ অক্টোবর) সকালে হাত ধোয়া ও স্যানিটেশন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সঠিকভাবে হাত ধোয়ার কৌশল প্রদর্শনীর আয়োজন করা হয়।
প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ মাসুদ হাসান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী হৃষিকেশ রায়, উপজেলা পাট উন্নয়ন কর্মর্কর্তা মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শরীফ মোঃ রুবেল প্রমুখ।
এছাড়া এময় উপস্থিত ছিলেন আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
এর আগে উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সবশেষে উপস্থিত শিক্ষার্থীদের সঠিকভাবে হাত ধোয়ার কৌশল প্রদর্শণ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.