আটোয়ারীতে আব্দুর রহমান (কবি সাহেব) এর মৃত্যুতে স্মরণ সভা


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে মরহুম আব্দুর রহমান (কবি সাহেব) এর স্মরণ সভা উপলক্ষে আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয় ও রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে আজ বুধবার (২৭ অক্টোবর) দুপুরে রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ শামসুল আলম।
প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রবিউল ইসলাম ও বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী দেলোয়ার হোসেনের সঞ্চালনায় মরহুম আব্দুর রহমান (কবি সাহেব) এর জীবনাদর্শের উপর গুরুত্বারোপ করে স্মৃতিচারণমুলক বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান( আব্দার), রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, সাবেক সভাপতি ও সাবেক রাধানগর ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম প্রধান, রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আযুব আলী, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৈমুর রহমান, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী,সুধিজনদের মধ্যে আব্দুল্যাহেল বাকী প্রমুখ।
বক্তরা বলেন, মরহুম আব্দুর রহমান (কবি সাহেব) গত ১৭ অক্টোবর ২০২১ তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে আকষ্মিক মৃত্যুবরণ করেন। তার মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি সদলাপি, হস্যোজ্জল ও শিক্ষানুরাগী ব্যক্তি ছিলেন। তিনি সহজেই যে কোন বিষয়ের উপর রচনা তৈরী করতে পারতেন।
মরহুম কবি সাহেব রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য, রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ও আটোয়ারী উপজেলা নায়ক রহমান স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছিলেন।
আলোচনা শেষে মরহুমের আত্মার শান্তি কামনা সহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দু’টি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা কমিটি সহ কবি সাহেবের হিতাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.