আটোয়ারীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত মতবিনিময় সভা


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: সর্বজনীন পেনশন স্কিম সফলভাবে বাস্তবায়ন সম্পর্কিত মতবিনিময় সভা করেছে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান এতে সভাপতিত্ব করেন।
সর্বজনীন পেনশন স্কিম সফলভাবে বাস্তবায়ন করতে আমাদের করণীয় সম্পর্কে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে পরামর্শমূলক আলোচনা করেন।
আরো পরামর্শমূলক আলোচনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান, উপজেলা হিসাব রক্ষণ অফিসার মোঃ সহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যানবৃন্দ,ম্যানেজার,সোনালী ব্যাংক লিঃ জনতা ব্যাংক লিঃ, অগ্রণী ব্যাংক, পুবালী ব্যাংক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক প্রমুখ।
মতবিনিময় সভার সভাপতি ইউএনও রাসেদুল হাসান বলেন, পেনশন স্কিমের আওতায় ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন বাংলাদেশী নাগরিক প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই চারটি স্কিমের মধ্যে যে কোন একটি স্কিম গ্রহণ করতে পারবেন।
অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন সমতা পেনশন স্কিম গ্রহণ করতে পারবেন। তাদের মাসিক চাঁদার অর্ধেক সরকার বহন করবেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের অর্থনৈতিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম গ্রহণ করেছেন। ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়ে গেছে।
এছাড়াও আলোচনা সভায় প্রজেক্টরের মাধ্যমে পেনশন স্কিমের সুবিধা ও নীতিমালা নিয়ে স্লাইড প্রদর্শিত হয়। সভায় বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.