আটোয়ারীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন


আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ’র প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পঞ্চগড়ের আটোয়ারীতে পালিত হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র আয়োজনে উপজেলার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসুচির মধ্য দিয়ে আটোয়ারীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন করা হয়।
শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে উপজেলা বিএনপি’র আহবায়ক ও মির্জাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ.জেড.এম বজলুর রহমান জাহেদ-এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির অন্যতম সদস্য মোঃ মতিয়ার রহমানের সঞ্চালনায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র সদস্য সচিব ও তোড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ কুদরত-ই-খুদা, সদস্য আব্দুল্যাহেল বাকী, কৃষক দলের সভাপতি মকছেদ আলী প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলীতে জন্মগ্রহণ করেন জিয়াউর রহমান। জিয়াউর রহমানের ডাক নাম কমল। ১৯৭১ সালের ২৭ মার্চ চট্রগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা করেন।
১৯৭৫ সালের সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে আবারো আলোচনায় আসেন জিয়াউর রহমান। নানা পট-পরিবর্তনের এক পর্যায়ে তিনি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন।
১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া দলের হাল ধরেন।
বক্তারা বলেন, তিনি বাঙ্গালীর মুক্তির জন্য ১৯ দফা দাবী ঘোষনা করেন। তিনি প্রথম বাংলাদেশে বহুদলীয় শাসনের প্রবক্তা। তার শাসনামলে দেশে গণতন্ত্র রক্ষা পায়।
আলোচনা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তার পরিবারের ইহলোক ত্যাগ করে যাওয়া সদস্যদের আত্মার মাগফেরাত, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, দলের নেতা-কর্মীদের কারাগার থেকে মুক্তি সহ দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন উপজেলা ওলামা দলের সভাপতি মাওঃ সোলায়মান আলী। এসময় উপজেলা বিএনপি, সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.