আটোয়ারীতে বিএনপি সভাপতির বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. জহিরুল ইসলামের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কয়েকটি আইডি থেকে উদ্দেশ্য প্রণোদিত ভাবে অপপ্রচার করা হচ্ছে বলে মৌখিক অভিযোগে জানিয়েছেন।
তিনি বলেন, আমাকে রাজনৈতিক ও সামাজিক ভাবে জনপ্রিয়তা ঈর্ষান্বিত হয়ে সমাজে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা, বানোয়াট, কু-রুচিপূর্ণ, অশালীন স্ট্যাটার্স, কমেন্ট ও আপত্তিকর লেখা দিয়ে রাজনৈতিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করে আসছেন বলে তিনি নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন,মুলত ওই মহিলা তার ফুপু ফেন্সী বেগমের কাছে টাকা ধার দিয়ে স্ট্যাম্পে লিখিত করে নেয়, পরে তার ফুপু টাকা দিতে তালবাহানা করলে ওই লিখিত স্ট্যাম্প আমার কাছে জমা রেখে ঢাকা চলে যায়।
পরবর্তীতে ফুফুর বাসায় এসে স্ট্যাম্পটি ফেরত নেয়। পরে ওই মহিলা দীর্ঘদিন ফুপুর বাড়িতে বসবাস করায় একই এলাকার জনৈক এক যুবকের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পরে। তাই ঐ মহিলার অভিভাবকদের পরামর্শে বিয়ের প্রস্তাব দিয়েছিলাম। ওই যুবকের সাথে সম্পর্কের বিষয়ে এলাকায় জানা জানি হলে তার ফুফুর বাড়ি থেকে চলে যায়। ফুফুর সাথে ঐ মহিলার সম্পর্কে তিক্ততা সৃষ্টি হলে টাকা উদ্ধার করতে আমাকে অনুরোধ করে। এসব বিষয় নিয়ে বিভিন্ন সময় ঐ মহিলার সাথে ফোনে কথা হয় আর সেই সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন কথা এডিটিং করে ফেসবুকে অপপ্রচার চালানো হয়েছে।
এদিকে ওই এলাকার বিএনপির কয়েক জন নেতৃবৃন্দ জানান, ইউনিয়ন বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারনে এই ঘটনার সৃষ্টি হয়েছে। ইউনিয়ন বিএনপির সম্মেলনে বিপুল ভোটে জয়লাভ করে সভাপতি নির্বাচিত হন জহিরুল ইসলাম কিন্তু প্রতিপক্ষ তা সহ্য করতে পারছেনা, তাই এই ঘটনার সৃষ্টি হয়েছে। সভাপতির পদ থেকে সরাতেই ঐ মহিলা কে দিয়ে সম্মানহানি করতেই ফেসবুকে অপপ্রচার করা হচ্ছে।
ওই মহিলার সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, কু-প্রস্তাবের বিষয়ে আমি থানায় সাধারন ডায়েরি করেছি। তবে যুবকের সাথে আমার বিয়ের প্রস্তাবের বিষয়টিও সত্য। বিয়ে দেয়ার জন্য ওই ছেলের কাছে দশ হাজার টাকাও নিয়েছেন সভাপতি।
আটোয়ারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন বিটিসি নিউজকে জানান, কলরেকর্ড বিষয়ে সাধারণ ডায়েরি হয়েছে। এখানে স্পষ্ট কিছু উল্লেখ নাই। তবে খারাপ কিছুর ইঙ্গিত আছে। কোর্টে আদেশ দিলে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.