আটোয়ারীতে প্রধান শিক্ষকের দুর্নীতির অভিযোগ প্রমানিত ! মাউশি কর্তৃক কারণ দর্শানো নোটিশ

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলাধীন রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী’র বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পৃথক পৃথকভাবে দায়ের করেছিলেন ওই বিদ্যালয়ের বরখাস্তকৃত সহকারী মৌলভী শিক্ষক মোঃ মোস্তফা কামাল ও অভিভাবকদের পক্ষ থেকে জনৈক অলি নামের এক ব্যক্তি।
অভিযোগ পত্রটি আমলে নিয়ে গত ২৯ ফেব্রুয়ারি সরেজমিনে তদন্তে আসেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ,ঢাকা’র অতিরিক্ত দায়িত্ব আইন শাখার অফিসার ইনচার্জ (কমার্শিয়াল সেল) ও তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ ছিদ্দিকুর রহমান।
তদন্তের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবীর মোঃ কামরুল হাসান, ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুব আলম প্রধান সহ সদস্যবৃন্দ, প্রধান শিক্ষক আয়ুব আলী সহ সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ, অভিযোগকারী মোস্তফা কামাল,জনপ্রতিনিধি সহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
তদন্তকারী কর্মকর্তা উভয়ের বক্তব্য শুনেন এবং উপস্থিত সবার কাছ থেকে পৃথক পৃথকভাবে লিখিত বক্তব্য গ্রহণ করেন। শেষে উভয় পক্ষকে প্রমাণ পত্র দাখিলের নির্দেশ দেন ওই কর্মকর্তা।
প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী কাগজ পত্র দিয়ে নিজেকে নির্দোষ প্রমান করতে না পারায় ,অভিযোগের বিষয়ে তদন্ত কাজে তদন্ত কর্মকর্তাকে সহযোগিতা না করা, বিদ্যালয়ের আম বাগান প্রধান শিক্ষকের সহযোগিতায় বিদ্যালয়ের সভাপতি ভোগ করেন, সিনিয়র শিক্ষক (মৌলভী) মোঃ মোস্তফা কামালের বরখাস্ত বিধি সম্মত না হওয়া, বিদ্যালয়ের ২০২২ সালে ছাত্রীদের নিকট সেশন চার্জ, প্রাক নির্বাচনী পরীক্ষার ফি ও প্রশংসা পত্র সরবরাহের মাধ্যমে ৩,১৪,৩২৮/- টাকার হিসাব না পাওয়া, বিদ্যালয় প্রাঙ্গনে সততা স্টোর চালু করা সহ বিভিন্ন অভিযোগ প্রমানিত হওয়ায় প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলী’র বিরুদ্ধে কেন বিধি মোতাবেক বেতন ভাতা বন্ধ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ১০ কর্ম দিবসের মধ্যে জবাব চেয়ে (সূত্র : মাউশি (তদন্ত কর্মকর্তা) এর স্মরক নং : ৩৭.০২.০০০০.১১১.৩৩.১১৯.১৭ (অংশ) ৫৪৮. তারিখ : ০৯/০৭/২০২৪ খ্রি:) নির্দেশক্রমে মাউশি’র শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান স্বাক্ষরিত স্মারক নং: ৪জি/৩১৪৯.ম/১৩.১৩৩৩, তারিখ : ১৩/০৮/২০২৪ খ্রি. কারণ দর্শানো পত্র দিয়েছেন রাধানগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আয়ুব আলীকে।
এ বিষয়ে বিদ্যালয়ে জানতে গেলে, নাম প্রকাশ না করার শর্তে একজন কর্মচারী বলেন, হেড স্যার প্রায় দুই মাস ধরে স্কুলে আসেন না। কারণ হিসেবে জানতে চাইলে বলেন, হেড স্যার অসুস্থ্য।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মো. লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.