আটোয়ারীতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদ্বোধন

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”-এ প্রতিপাদ্যের আলোকে পঞ্চগড়ের আটোয়ারীতে সড়ক র‌্যালি, পোনামাছ অবমুক্তকরণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে বুধবার (৩১ জুলাই) উপজেলা পরিষদ চত্ত¡র থেকে একটি বণার্ঢ়্য র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে সপ্তাহব্যাপি মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।
এরপর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মৎস্য সপ্তাহের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোর্শেদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লুৎফা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাক আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, সফল মৎস্য চাষী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক প্রমুখ।
সভায় পুকুরের পানি রাসায়নিক গুনাগুন পরীক্ষা, নিরাপদ প্রাণীজ আমিষের প্রধান উৎস হিসেবে মৎস্য খাতের টেকসই উন্নয়ন নিয়ে তরুণদের ভাবনা নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উপর গুরুত্বারোপ করে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা সিরাজাম মুনীরা সুমি।
উল্লেখ, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপী গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলায় মাইকিং এবং ব্যানার ফেস্টুনের মাধ্যমে প্রচারনা, মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে করনীয়, র‌্যালী, আলোচনা সভা, মাছের পোনা অবমুক্ত করণ, মৎস্য বিষয়ে কুইজ প্রতিযোগিতা, মৎস্য চাষ বিষয়ক পরামর্শ, সফল মৎস্য চাষীদের পুরস্কার বিতরণ অন্যতম।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মো. লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.