আটোয়ারীতে গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এডিপি’র অর্থায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্ত¡রে আনুষ্ঠানিকভাবে এ বাইসাইকেল বিতরণ করা হয়।
উপজেলা প্রকৌশলী বিভাগ সূত্র জানায়, ২০২৩ – ২৪ অর্থ বছরে এডিপি উন্নয়ন খাত প্রাক্কলিত মূল্য ২ লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে আটোয়ারী উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের বাঁছাইকৃত ২২ জন গরীব ও মেধাবী ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ২২টি বাইসাইকেল বিতরণ করা হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল মাজলুবিন রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ ফয়সাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ লতিফুর রহমান,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ সহ উপকারভোগী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উপজেল নির্বাহী অফিসার বলেন, নিজেদেরকে আত্ম-নির্ভরশীল ও লেখাপড়ায় মনোনিবেশ করে তুলতে ছাত্রীদের মাঝে বাইসাইকেল প্রদান করা হয়। বাইসাইকেল পেয়ে ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি মাঠ পর্যায়ে বিভিন্ন সামাজিক কাজে ভুমিকা রাখবে। শিক্ষিত নারীই পারেন সমাজের সব অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হতে।
উপজেলা প্রকৌশলী বলেন, এডিপি’র অর্থায়নে ২২ টি স্কুলের গরীব ও মেধাবী এবং যে সকল ছাত্রীর বাড়ী দুরে ও বিদ্যালয়ে আসতে কষ্ট হয়, তাদের জন্য এ ব্যবস্থা করা হয়েছে। বাইসাইকেল পেয়ে তারা নিয়মিত স্কুলে আসা-যাওয়া সহ লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে ভুমিকা রাখতে পারবে। নতুন বাইসাইকেল পেয়ে অনেক খুশি ছাত্রীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মো. লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.