আটোয়ারীতে আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে ২০২৪ সালের এসএসসি,দাখিল এবং সমমানের পরীক্ষা সুষ্ঠু,সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠিত করার জন্য প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার ( ০১ ফেব্রæয়ারি) বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন এবং পরীক্ষা গ্রহণ বিষয়ে জেলা পর্যায়ের নিয়ম-কানুন ও বিধিবিধান সবার জ্ঞাতার্থে উপস্থাপন করেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম বলেন, আটোয়ারীর সুনাম অক্ষুন্ন রাখতে পরীক্ষা চলাকালীন পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।
পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান জানান, ১৫ ফেব্রæয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। আটোয়ারীতে চারটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এর মধ্যে আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এবং মির্জাপুর উচ্চ বিদ্যালয়ে এসএসসি ও এসএসসি ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র এবং মির্জা আজিম উদ্দিন আলিম মাদরাসায় দাখিল পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়েছে। যে শিক্ষা প্রতিষ্ঠানকে পরীক্ষা কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন।
তবে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সন্তান পরীক্ষার্থী থাকার কারণে এবার ওই কেন্দ্রে সহকারী প্রধান শিক্ষক মোঃ খাদেমুল ইসলাম কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করবেন।
সভায় আরো বক্তব্য রাখেন,আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরমিন পারভীন,আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম,মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র চট্রপধ্যায়, মির্জাপুর আজিম উদ্দিন আলিম মাদরাসার অধ্যক্ষ মাওঃ আব্দুল মান্নান প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মো. লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.