আটোয়ারীতে আন্তর্জাতিক নার্সেস দিবস-২০২৪ পালিত

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: “আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ। অর্থনৈতিক শক্তি-নার্সিং সেবার ভিত্তি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে আন্তর্জাতিক নার্সেস দিবস-২০২৪ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স ও মিডওয়াইফবৃন্দের আয়োজনে রোববার (১২ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বর হতে একটি র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর এর সভাপতিত্বে প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন কান্ট্রিলিড কোভিড-১৯ ভ্যাকসিনেশন প্রোগ্রাম এডিবি’র অবসরপ্রাপ্ত টিম লিডার ডা. মওলা বক্স চৌধুরী।
মিডওয়াইফ জয়া রাণীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ডেন্টাল সার্জন ডা. কাজিরুল ইসলাম ফাইহান, স্বাস্থ্য পরিদর্শক মোশারফ হোসেন, আটোয়ারী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী,উপজেলা নার্সিং সুপারভাইজার মোছাঃ আর্শেদা বেগম, সিনিয়র স্টাফ নার্স রঞ্জুআরা বেগম (লাকি), শাহানাজ বেগম, ওয়ার্ড ইনচার্জ কুলসুম বেগম, মিডওয়াইফ রিক্তা রানা, প্রমুখ।
এসময়, হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী সহ নার্সবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, আন্তর্জাতিক নার্স দিবস সমগ্র বিশ্বে প্রতি বছর ১২ মে তারিখে পালন করা হয়। ১৮২০ সালের এই তারিখে আধুনিক নার্সিং পরিষেবার মার্গদর্শক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্ম হয়েছিল।
এই দিবস পালনের মাধ্যমে সম্মান জানানো হয় সেই নারীকে, যিনি তার কর্মের মাধ্যমে প্রতিষ্ঠা করেছেন নার্সিং একটি পেশা নয় সেবা। আলোচনা সভা শেষে নার্সেস ও প্রতিষ্ঠাতা মিস ফো¬রেন্স নাইটিংগেলের ২০৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষে মোমবাতি জ¦ালিয়ে কেক কাটা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি মোঃ লিহাজ উদ্দীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.