আজ হুইলচেয়ারে গোটা মিছিলেই থাকতে পারেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

(আজ হুইলচেয়ারে গোটা মিছিলেই থাকতে পারেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: আজ রবিবার নয় নির্বাচনী ইস্তাহার প্রকাশ পাবে আগামী বুধবার। তৃণমূল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ১৭ মার্চ তাঁর দলীয় ইস্তাহার প্রকাশ করবেন।
আজ রবিবার (১৪ মার্চ) নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে দলীয় ইস্তাহার প্রকাশ করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। শেষমেষ সেই সিদ্ধান্ত বদল করা হয়। পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ১৭ তারিখ জেলা সফরের মাঝেই তিনি কলকাতায় ফিরে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করবেন।
নির্বাচন ঘোষণা হওয়ার পরে জেলা সফর শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত ৭ মার্চ তিনি একটি রোড শো করেন শিলিগুড়িতে। কলকাতায় ফিরে ৮ মার্চ তিনি নারী দিবস উপলক্ষ্যে মিছিলে পা মেলান। ৯ মার্চ তিনি নন্দীগ্রামে যান। ১০ মার্চ তিনি আহত হন নন্দীগ্রামে। ফলে মাঝে যে প্রচার সূচী ছিল তাতে বদল আসে। চিকিৎসকরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিলেও তিনি রাজি নন। তাই আজ থেকেই তিনি ময়দানে নেমে পড়েছেন।
আজ রবিবার তাই সকলের চোখ মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেই। গান্ধীমূর্তি থেকে হাজরা অবধি তৃণমূল কংগ্রেসের একটি মিছিল রয়েছে। প্রথমে ঠিক ছিল মিছিলে নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হয় মিছিলের শেষে হাজরায় থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শেষমেষ সিদ্ধান্ত নেওয়া হয়েছে গোটা মিছিলেই থাকতে পারেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৫ কিমি রাস্তা মমতা বন্দ্যোপাধ্যায় হুইল চেয়ারে করেই সফর করবেন। মিছিল শেষে তিনি রওনা হয়ে যাবেন দূর্গাপুরের উদ্দেশ্যে।
আগামীকাল সেখান থেকেই তিনি রওনা হবেন পুরুলিয়া। যেহেতু তার পায়ে চোট আছে। তাই ছোট ছোট দূরত্বে তিনি সফর করতে চান আকাশ পথে। সোমবার পুরুলিয়ায় দুটি জনসভা করবেন তিনি। মঙ্গলবার তিনি জনসভা করবেন বাঁকুড়ায়। বুধবার তিনি ঝাড়গ্রামে সভা করে কলকাতায় ফিরে ইস্তাহার প্রকাশ করবেন।
তারপর আগামী বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর ও শুক্রবার পূর্ব মেদিনীপুর সফর করবেন তিনি৷ মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার পরে ইতিমধ্যেই তার দলের কর্মীরা রাস্তায় নেমে পড়েছে। আহত মমতা বন্দ্যোপাধ্যায় হুইল চেয়ারে মিছিল করছেন এটা জানার পরে দলের কর্মীদের কাছে যে অক্সিজেন যাবে সেটাই তৃণমূলকে অনেকটা লাভজনক অবস্থায় এনে দেবে বলে মত রাজনৈতিক মহলে৷
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.