আজ সাংবাদিক লোকমান হোসেন পলার শুভ জন্মদিন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  ভ্রমণ বিলাসী, সাংবাদিক, লেখক, মানবাধিকারকর্মী ও সংগঠক লোকমান হোসেন পলার, ৪৫ তম জন্মদিন আজ। তিনি ১৯৭৫ সালে আজকের দিনে ব্রাহ্মণবাড়িয়া জেলা কসবা উপজেলা খাড়েরা গ্রামে জন্মগ্রহন করেন।
তিনি ছাত্র অবস্থায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন। ১৯৯৭ সাল থেকে প্রকাশিত লিটল ম্যাগাজিন বিকাশ এর সম্পাদনা করে আসছেন, বতর্মানে মাসিক পূর্বাপর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক,  সাপ্তাহিক বহুমত এর মফস্বল সম্পাদক, দেশ বাঙালি লিটল ম্যাগ এর সস্পাদক,  পাহ্মিক সকালের সূর্য় এর ঢাকা ব্যুরো প্রধান, সভাপতি, বিশ্ববাঙালি সংসদ -বাংলাদেশ, কসবা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, অনলাইন বিটিসি নিউজ ডট কম ডট বিডি, বিডি ভয়েজ ডট কম, বিদ্রোহি ডট কম এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি,  মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব, তিনি কর্মের স্বীকৃতি স্বরুপ, সাকলের সূর্য সাহিত্য বাসর সম্মাননা, পশ্চিম বাংলার ঈশপ সাহিত্য সম্মননা,  ভারত বাংলাদেশ মৈত্রি সম্মাননা ২০১৮, দৈনিক নব অভিযান সম্মননা পদক ২০০৯( সফল সংগঠক)মাপসাস মহাত্নাগান্ধী শান্তি পদক ২০১০ (ইভটিজিং ও মাদক বিরোধী প্রচারে বিশেষ অবদানের জন্য) তিনি সৌদি আরব, সিগাংপুর, ভারত, নেপাল, ভুটান  ভ্রমণ করেছেন।
তার প্রকাশিত গ্রন্থ, মুক্তিযুদ্ধে খাড়েরা ইউনিয়ন, এক জনমে, প্রিয় কবিতা, ডিজিটাল সংসার, শান্তির পথে, পৃথিবীর পথে,   তিনি প্রতিভা সাহিত্য সংগঠণ ও পাঠাগার এর প্রতিষ্ঠাতা। গীতিকার কসবা উপজেলা থিম সংগীত।
তার জন্মদিনে আমারদের শুভেচ্ছা ও শুভ কামনা। সুন্দর হউক তার আগামির পথ চলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.