আজ রাসিক’এ শুমারি জরিপ স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে

 

রাসিক প্রতিবেদক: পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধীন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) কর্র্তৃক পরিচালিত জাতীয় থানা তথ্যভান্ডার শুমারির মাঠ পর্যায়ের মূল তথ্য সংগ্রহ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের শুমারি জরিপ স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে আজ। দুপুরে নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র বক্তব্য রাখতে গিয়ে বলেন, সরকারের সামাজিক সুরক্ষার বলয়ে সহায়তা করতে পরিসংখ্যান বিভাগের এ তথ্যভান্ডার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সরকারের সকল ভাতা প্রদানের ক্ষেত্রে এ তথ্যভান্ডার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা করেন। দলমতের ঊর্ধ্বে থেকে বিভিন্ন সামাজিক বলয়ের উপকারভোগীদের প্রকৃত তালিকা প্রস্তুতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ প্রকল্পের উদ্যোগে দেশের সকল খানা’র আর্থ-সামাজিক ও জনমিতিক তথ্য সংগ্রহ করে একটি জাতীয় তথ্যভান্ডার তৈরি করা হবে।

সভায় ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেইজ (এনএইচডি) প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন করেন বিভাগীয় পরিসংখ্যান অফিস রাজশাহীর যুগ্ম-পরিচালক মোঃ আশরাফুল আলম সিদ্দিকী।

বিভাগীয় ও জেলা পরিসংখান অফিস রাজশাহীর আয়োজিত সভায় রাসিকের সকল ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, যুগ্ম পরিচালক রংপুর বিভাগ ও জেলা সমন্বয়কারী মোঃ আমজাদ হোসেন, রাজশাহীর সহকারী পুলিশ সুপার মোঃ রায়হান ইবনে রহমান উপস্থিত ছিলেন।প্রেস বিজ্ঞপ্তি ) #

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.