আজ “মানবতার ফেরিওয়ালা” চম্পা জামানের শুভ জন্মদিন

বিশেষ (নাটোর) প্রতিনিধি: আজ মানবিক ও মানবতার সত্যিকারের ফেরিওয়ালা বিশিষ্ট সমাজসেবিকা,নাটোর জেলা কৃষক লীগের সহ মহিলা বিষয়ক সম্পাদক ও সিঙ্গাপুরের এইস.সি. জেড কোম্পানীর ডাইরেক্টর চম্পা জামানের শুভ জন্মদিন। মাটির টানে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সব সময়।
বিভিন্ন সংকটে এলাকার মানুষের পাশে ছিলেন তিনি । মানবতার সেবক চম্পা জামানের  শুভ জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নাটোরের লালপুর উপজেলার ইশ্বরদী ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
এলকাবাসী জানান,করোনা ভাইরাস সংকটে দেশে হঠাৎ নিম্ন ও মধ্যবিত্ত এবং খেটে খাওয়া মানুষজন অসহায় হয়ে পড়েছেন। এই লোকগুলোর আর সংসার চলে না। এ বাস্তবতার খবরে নিজেকে স্থির রাখতে পারেননি চম্পা জামান। দুর্দিনে প্রবাসে থেকেও দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এমন মানুষ হাজারো বছর বেঁচে থাকুন মানবতার সেবায়। নিজেকে মানবসেবায় নিয়োজিত রাখুন আজীবন। মহান আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা করেছেন, তিনি যতদিন বেঁচে থাকেন সুস্থ হয়ে মানুষের কল্যানে নিজেকে এভাবেই উজার করতে পারেন।
কুরবান আলী নামে এক কৃষকলীগ কর্মী বলেন, আমাদের নাটোর জেলা কৃষকলীগ গর্বিত, আমরা চম্পা জামান আপার মতো একজন মানবিক মানুষ আমরা পেয়েছি। তিনি প্রতি বছর এই দিনটিতে অসহায়, অবহেলিত মানুষের সঙ্গে জন্মদিন পালন করে আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেন। ইশ্বরদী ইউনিয়নের গরীব অসহায় মানুষের সহায় তিনি।
একের পর এক মানবসেবা মূলক কাজ করে প্রশংসা কুড়িয়েছেন নাটোরের লালপুর উপজেলার সিঙ্গাপুর প্রবাসী চম্পা জামান।
দরিদ্র অসহায় নারীদের চিকিৎসা, দুস্থ শিশুদের পোশাক কিনে দেওয়া, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ কিনে দেওয়া, শীতবস্ত্র বিতরণ, ভূমিহীনদের বাড়ি করে দেওয়া, মসজিদ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহযোগীতা ও মেরামত সহ বিভিন্ন ধরনের সেবামূলক কাজ তিনি করে চলেছেন।
তিনি উপজেলার ২নং ঈশ্বরদী ইউপির গৌরিপুর গ্রামের সিঙ্গাপুর প্রবাসী হাসানুজ্জামানের স্ত্রী ও সিঙ্গাপুরের এইস.সি. জেড কোম্পানীর ডাইরেক্টর।
অনুভূতি জানতে চাইলে চম্পা জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমি ২০০৮ সাল থেকে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। এর আগে আমার বড় ছেলে সম্রাটের অকাল মৃত্যু হয়। সেই থেকে আমি সাধারণ মানুষের উপকার করতে থাকি।
এরপর তার নামে সম্রাট চ্যারিটেবল ট্রাস্ট সমিতি গঠন করে লালপুর উপজেলার দুস্থ ও অসহায় মানুষের বিভিন্ন সেবা করে থাকি। আমি যতদিন বাঁচবো আমার সাধ্য মতো অসহায় মানুষের সেবা করে যাবো।
এ যাবৎ আমি কমপক্ষে ৫০ জন অসহায় নারীকে চোখের অপারেশন করিয়েছি। একজন গরীব মানুষের কিডনি সম্পূর্ণ নষ্ট হয়ে গিয়েছিল। আমি সম্পূর্ণ খরচ বহন করে তার চিকিৎসা করিয়েছি।
বর্তমানে সে সুস্থ হয়ে কাজ করে সংসার চালাচ্ছে। এছাড়া আমার নিজস্ব অর্থায়নে মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান করে দিয়েছি।
শীতার্ত মানুষদের শীতবস্ত্র বিতরণ ও পিছিয়ে পড়া নারী শিক্ষার্থীদের অর্থনৈতিকভাবে সহযোগীতা করে থাকি।
তিনি দরিদ্র অসহায় নারীদের চিকিৎসা ব্যবস্থা, মেধাবীদের বৃত্তি প্রদান,দুস্থ শিশুদের পোশাক কিনে দেওয়া , দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ কিনে দেওয়া, গরিব মানুষদের শীতবস্ত্র বিতরণ, ভূমিহীনদের মাথা গুজার ঠাই বা বাড়ি করে দেওয়া, মসজিদ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহযোগীতা ও মেরামত সহ বিভিন্ন ধরনের সেবামূলক কাজ করে যাচ্ছেন। শুভ জন্মদিন মানবিক মানুষ চম্পা জামান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.