আজ পর্যন্ত রাজশাহী বিভাগের ডেঙ্গু পরিস্থিতি

পিআইডি প্রতিবেদকরাজশাহীতে ডেঙ্গু পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। এ বিষয়ে মানুষের মধ্যে সচেতনতাও অনেক বেড়েছে। অনেকেই নিজ বাড়ি পরিষ্কার রাখার জন্য যেমন চেষ্টা করছেন, তেমনি কোনভাবেই যাতে মশায় কামড় দিতে না পারে সেদিকেও বিভিন্ন মহল থেকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজের উপ-পরিচালকের সূত্রমতে, আজকে রাজশাহী মেডিকেল কলেজে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে নতুন রোগী ভর্তি হয়েছে ২৬ জন এবং ছাড় পেয়েছে ১৬ জন। এখন পর্যন্ত রোগী ভর্তি আছে ৯৮ জন।

শুরু থেকে আজ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন ২৪৮ জন এবং ছাড় পেয়েছেন ১৫০ জন। কোন রোগী মারা যায়নি তবে একজন আইসিইউতে আছেন তিনিও আশঙ্কামুক্ত।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা করা হয়েছে। ডেঙ্গু পরীক্ষার কীট এবং ওষুধেরও যথেষ্ট সরবরাহ আছে। তিনি বলেন, ডেঙ্গু রোগিদের চিকিৎসা প্রদানে পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনে ডেঙ্গু নিয়ে সারা বাংলাদেশের মধ্যে রাজশাহীর অবস্থান এখনও ভাল প্রত্যেকটি ওয়ার্ডে পরিষ্কার-পরিচ্ছন্নতা চলমান রয়েছে।

রাসিকের স্বাস্থ্য কর্মীরা এ বিষয়ে মানুষকে সচেতন করতে বাড়ি বাড়ি যাচ্ছেন এবং ফগার মেশিন দ্বারা মশক নিধন কার্যক্রম অব্যাহত আছে।

এবারে পবিত্র ঈদ-উল-আযহা দিনে রাসিকের আওতাভুক্ত এলাকায় ২১০টি স্থানে পশু জবাই করার জন্য নগরবাসীকে অনুরোধ জানানো হয়েছে এবং সাথে সাথে পশু কোরবানীর বর্জ্য পরিস্কার করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.