আজ নবান্ন থেকে প্রথম বারের প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর 

বিশেষ (ভারত) প্রতিনিধি: তৃতীয় বারের জন্য  বিপুল সংখ্যাগরিষ্ঠতায় জয় লাভের পর আজ নবান্ন (Nabanna) থেকে প্রথম বারের প্রশাসনিক বৈঠক করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।
আজ বুধবার (১৮ আগস্ট) দুপুর তিনটেয় এই বৈঠকে হাজির থাকবেন সব দফতরের আধিকারিকরা এবং জেলাশাসকরা। থাকতে পারেন বিভিন্ন দফতরের মন্ত্রীরাও। যে সব জনমুখী প্রকল্প সরকার এনেছে, তাতে গতি সঞ্চার করতে এবং কোভিড পরিস্থিতিতে কী ভাবে বিভিন্ন দফতরগুলি সমন্বয় রেখে কাজ করতে পারে তা নিয়ে গুরুত্বপূর্ণ মতামত দিতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় আজ বৈঠকে৷
লক্ষীর ভান্ডার প্রকল্প চালু হতে না হতেই উৎসাহের যে ঢল নেমেছে তা অন্য প্রকল্পকে ছাড়িয়ে যেতে পারে। বেশ কয়েকটি রেজিস্ট্রেশন ক্যাম্পের রেজিস্ট্রেশন শুরুর আগে থেকে বিশৃঙ্খলা দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী চান সমন্বয়সাধন, যাতে কোনও ভাবেই অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতে চান তিনি। আবার পরিষেবা পেতেও মহিলারা যাতে কোনও ভাবেই বাধা না পান সেদিকেও নজর রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।
লক্ষীর ভান্ডারের মতই দুয়ারে সরকারের অধীনে একাধিক প্রকল্প রয়েছে। সম্প্রতি চালু হয়েছে স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প। এই প্রকল্পগুলিতে ঠিক কতটা গতি সঞ্চার হলো,কী ভাবে ভবিষ্যতে দ্রুততার সঙ্গে এই প্রকল্পগুলিকে আরও বেশি ঘরে ঘরে পৌঁছে দেওয়া যায়, তা নিয়ে জেলাশাসকদের বার্তা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই মনে করছে আধিকারিক মহল।
আজ বুধবার (১৮ আগস্ট) দুপুর তিনটেয় এই বৈঠকে হাজির থাকবেন সব দফতরের আধিকারিকরা এবং জেলাশাসকরা। থাকতে পারেন বিভিন্ন দফতরের মন্ত্রীরাও।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.