আজ আবারও প্রধানমন্ত্রীকে চিঠি দেবে ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র মির্জা ফখরুল

 

ঢাকা প্রতিনিধি: দ্বিতীয় বারের মত সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে এ সংলাপ হবে সীমিত পরিসরে। গতকাল শনিবার রাতে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

তিনি বলেন, সংকট নিরসনে সীমিত পরিসরে সংলাপ চেয়ে আমরা প্রধানমন্ত্রীকে চিঠি দেবো। গত ১লা নভেম্বর সংলাপে প্রধানমন্ত্রী বলেছিলেন সীমিত আকারে আবার সংলাপ হতে পারে। তাই আমরা রোববার সকালে আবারও প্রধানমন্ত্রীর সঙ্গে সংক্ষিপ্ত আকারে সংলাপ চেয়ে চিঠি দেবো।

মির্জা ফখরুল বলেন, সংকটের সমাধান না হওয়া পযন্ত যাতে তফসিল ঘোষণা না হয় তার জন্য নির্বাচন কমিশনকে একটি চিঠি দিয়েছি তারও উল্লেখ থাকবে প্রধানমন্ত্রীকে পাঠানো এ চিঠিতে। এর আগে বৈঠক চলাকালীন সময় বের হয়ে যান নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, আজকের বৈঠকে ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র নির্ধারণ করা হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। তিনি এখন থেকে মিডিয়ার সঙ্গে কথা বলবেন। এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে সীমিত পরিসরে আরেকটি সংলাপের জন্য চিঠি দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। ইতিমধ্যে সংলাপ শেষ হওয়ার আগে যেন নির্বাচন কমিশন তফসিল ঘোষণা না করে সে ব্যাপারে শনিবার কমিশনকে চিঠি দেয়া হয়েছে।

এ ব্যাপারে কমিশন কি সিদ্ধান্ত নেন তা দেখে আমাদের পরবর্তী করণীয় ঠিক করতে বৈঠকে বসে সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় বৈঠক বসেন ঐক্যফ্রন্টের নেতারা। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতারা এ বৈঠকে অংশ নেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.