আজকের বাংলা বন্ধে মিশ্র সাড়া

কলকাতা (ভারত) প্রতিনিধি: গতকাল পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনে বুথ দখল ছাপ্পাভোট ও ভোটদানে বাধা সহ একাধিক ইস্যুতে আজ রাজ্যের প্রধান বিরোধীদলের ১২ঘন্টা ব্যপি বাংলা বন্ধে মিশ্র সাড়া পাওয়া গেছে।
গতকাল অনুষ্ঠিত পৌরভোটে বিক্ষিপ্ত কিছু ঘটনা ইতিমধ্যেই নজরে আসায় এবং ভোটপ্রক্রিয়ায় কিছু বেনিয়ম হেতু নির্বাচন কমিশনার পুনরায় দক্ষিণ দমদম ও বরাহনগর সহ কয়েকটি বুথে আগামীকাল ১লা মার্চ পুনর্নিবাচন ঘোষণা করেছেন।
এদিকে আজ বাংলা বন্ধকে কেন্দ্র করে কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। শহরের প্রধান জায়গাগুলোতে বন্ধ সমর্থকেরা সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করে। কোথাও কোথাও ইট বৃষ্টির খবর এসেছে।
বেশকিছু বিজেপি বিধায়ক নেতা সমেত বন্ধ সমর্থককারিদের গ্রেফতার করা হয়েছে। কোথাও কোথাও রেল অবরোধের ঘটনা ঘটেছে। জেলাগুলোতেও একই দৃশ্য নজরে এসেছে।
সার্বিক ভাবে গণপরিবহন ও স্কুল কলেজ অফিস খোলা থাকলেও উপস্থিতির সংখ্যা রোজকার মত ছিল না। অনেক জায়গাতেই অফিস যাত্রী সমেত স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা হয়রানির শিকার হয়।
জেলার কিছু জায়গায় যাত্রীবাহী বাস রুখে দেওয়া হয়। দোকান পাট ভাঙচুর করা হয়।বন্ধ সমর্থকেরা জোর করে দোকান বাজারপাট বন্ধের চেষ্টা করলে প্রশাসনের হস্তক্ষেপে তা সাময়িক মিটলেও আবার বন্ধ সমর্থক কারিরা হামলা চালায়।
বেশকিছু মানুষ আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন এবং দুজন পুলিশ কর্মী গুরুতর জখম হয়েছেন।
পাশাপাশি রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার আজ রাজ্যপালের সাথে সাক্ষাত করে গতকালের নির্বাচন সংক্রান্ত রিপোর্ট পেশ করেন এবং কিছু জায়গায় পুনর্নিবাচনের সিদ্ধান্ত জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.