আচমকা ডাক্তারদের মঞ্চে মমতা ব্যানার্জি, সব দাবি পূরণের আশ্বাস

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গে আন্দোলনে থাকা জুনিয়র ডাক্তারদের সল্টলেকের ধরনাস্থলে আচমকা হাজির হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাদের কাজে ফেরার অনুরোধ করেছেন। মমতা ডাক্তারদের দাবিগুলো বিবেচনার প্রতিশ্রুতি দিয়েছেন।
গতকাল শনিবার দুপুরে সল্টলেকে স্বাস্থ্য ভবন এলাকার ঐ কর্মসূচিতে যান মমতা। সেখানেই আরজি করে এক তরুণী চিকিত্সক ধর্ষণের ঘটনার প্রতিবাদে ধরনায় বসেছেন জুনিয়র ডাক্তাররা। তাদের সঙ্গে দেখা করেন মমতা।
ডাক্তারদের ধরনামঞ্চের সামনে গিয়ে মমতা বলেন, আমার নিরাপত্তাজনিত নানা নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্ত্বেও আমি নিজে ছুটে এসেছি। আপনাদের আন্দোলনকে কুর্নিশ জানাচ্ছি। আমি আপনাদের ব্যথা বুঝি। আমিও ছাত্র আন্দোলন থেকে উঠে এসেছি। তিনি বলেন, শুক্রবার সারারাত ঝড়বৃষ্টি হয়েছে। আপনারা যেভাবে বসে আছেন, আমার কষ্ট হচ্ছে। গত ৩৪ দিন ধরে আমিও রাতের পর রাত ঘুমাইনি। কারণ আপনারা রাস্তায় থাকলে আমাকেও পাহারাদার হিসেবে জেগে থাকতে হয়।
আন্দোলনকারীদের দাবিগুলো সরকার বিবেচনা করবে—এমন আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, যদি আপনারা কাজে ফিরতে চান, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আপনাদের দাবিগুলো সহানুভূতির সঙ্গে বিবেচনা করব। আমি একা সরকার চালাই না। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি সবার সঙ্গে আমি আপনাদের দাবি নিয়ে আলোচনা করব। যেই দোষী হন, তিনি শাস্তি পাবেন। সিবিআইকে অনুরোধ করব, দ্রুত তদন্ত শেষ করুন। দোষীদের ফাঁসি হোক। আমি এটুকু বলতে এসেছি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.