আগামী ১৪ই ফেব্রুয়ারি ভালবাসা দিবসে রাজশাহীতে বসবে পুষ্পমেলা

নিজস্ব প্রতিবেদক:  আগামী ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। এ দিন প্রিয়জনের হাতে একটি গোলাপ তুলে দিতে সব বয়সী মানুষই ছোটেন ফুলের দোকানে। কিন্তু গোলাপের প্রজাতি সম্পর্কে খুব কম মানুষেরই ধারণা রয়েছে। অন্য অনেক ফুলের সঙ্গেও পরিচয় কম। তাই ফুলের সঙ্গে পরিচয় করিয়ে দিতে বিশ্ব ভালোবাসা দিবসেই রাজশাহীতে বসবে ফুলের মেলা। চার দিনের এ মেলায় থাকবে হাজারও প্রজাতির ফুল।

রাজশাহী নগরীর সিঅ্যান্ডবি মোড় সংলগ্ন মনিবাজার চত্বরে মেলার আয়োজন করা হবে। এর আয়োজক রাজশাহীর বৈকালী সংঘ।

পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ান ব্যাংক লিমিটেড। এ মেলার নাম দেয়া হয়েছে ‘ওয়ান ব্যাংক লিমিটেড পুষ্পমেলা-২০২০’। গত পাঁচ বছর ধরে ওয়ান ব্যাংক এ মেলার পৃষ্ঠপোষকতা করছে। আর বৈকালী সংঘ এবার ১৫ বারের মতো এ আয়োজন করছে।

বৈকালী সংঘের সভাপতি মনিরুজ্জামান ছানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আগামী ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় মেলার উদ্বোধন হবে। ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে মেলা। বরাবরের মতো এবারও পুষ্পমেলা উপলক্ষে শিশুদের আবৃত্তি, চিত্রাংকন, নৃত্য, দেশের গান ও ছড়ার প্রতিযোগিতারও আয়োজন করা হবে।

‘ক’ গ্রুপে নার্সারি থেকে দ্বিতীয় এবং ‘খ’ গ্রুপে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা এসব প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এ জন্য গত ২৫ জানুয়ারি থেকে নগরীর কাজিহাটায় বৈকালী সংঘের কার্যালয় এবং রাণীবাজারে ওয়ান ব্যাংকের শাখায় শিক্ষার্থীদের নাম নিবন্ধন শুরু হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত আগ্রহীরা নাম নিবন্ধন করাতে পারবে। মেলার চার দিনে প্রতিযোগিতাগুলো অনুষ্ঠিত হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.