আগামীকাল সোমবার শেষ হচ্ছে খুলনার আয়কর মেলা

খুলনা ব্যুরো: শেষ মুহূর্তে জমজমাট খুলনা আয়কর মেলা। ছুটির দিন গতকাল শনিবার করদাতাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। এবার করদাতা ছাড়াও সাধারণ মানুষও মেলায় আসছেন। আয়কর মেলা হলেও একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে এখানে। এছাড়া বিভিন্ন স্কুল,কলেজের ছাত্র ছাত্রীরাও কর মেলায় এসে বিভিন্ন স্টল ঘুরে দেখছেন।

যুগ্ম কর কমিশনার মোঃ মঞ্জুর আলম বলেন, মেলায় শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে, যেন তারা ভবিষ্যতে আয়কর প্রদানে উৎসাহী হয়। মেলার ৫ম দিনে খুলনা কর অঞ্চলে আদায় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ১৮ হাজার ৬৯৬ টাকা। এছাড়া আয়কর রিটার্ণ দাখিল হয়েছে ১৬ হাজার ৩১৯ টি।

খুলনা কর অঞ্চলের কর কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম জানান, বিভিন্ন ব্যস্ততার কারণে যারা মেলায় এসে রিটার্ণ ও আয়কর জমা দিতে পারবেন না মেলা শেষে তারা প্রায় একই সেবা পাবেন সংশ্লিষ্ট অফিসগুলোতে। ইতোমধ্যে এ ব্যাপারে খুলনা কর অঞ্চলের সবকটি সার্কেলে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন করদাতাদের উন্নত সেবা প্রদানে প্রতিনিয়তই তারা সচেষ্ট আছেন। মেলা বা অন্য যেকোন সময় কর প্রদানে কোন ভোগান্তি হলে সরাসরি তার সাথে যোগাযোগ করার জন্য করদাতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলা উদ্দিন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.