আগামীকাল শনিবার থেকে রাজশাহীতে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু, প্রতিকেজি ৪৫ টাকা

নিজস্ব প্রতিবেদক:  অবশেষে রাজশাহীতে খোলা বাজারে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করতে যাচ্ছে ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)।

আগামীকাল শবিবার থেকে নগরীর পাঁচটি পয়েন্টে টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু করা হবে।

খোলা বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

কেজি প্রতি খরচ পড়বে ৪৫ টাকা। যা বর্তমান খুচরা বাজারের চাইতে ১০০ থেকে ১২০ টাকা কম। স্থানীয় বাজারে ক্রেতাদের চাহিদা পুরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে মোট পাঁচ টন পেঁয়াজ।

প্রতি পয়েন্টে দেয়া হবে এক টন করে। দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবি’র এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে আজ , রাজশাহীর খুচরা বাজারে দেশী পেঁয়াজ বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকা দরে। আর বার্মার পেঁয়াজ বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৫০ টাকা দরে।

টিসিবি’র রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার বিটিসি নিউজকে জানান, নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্ত্বর এলাকায় টিসিবি’র নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলা বাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করা হবে আগামীকাল শনিবার থেকে।

খোলা বাজারের প্রতিটি পয়েন্টে এক টন করে মোট পাঁচ টন পেঁয়াজ প্রতিদিন বিক্রি করা হবে। এই বাজার থেকে প্রতিদিন একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

খরচ পড়বে সর্বোচ্চ ৪৫ টাকা। আর অনিয়ম রোধে স্থানীয় ডিলারদের নিয়মিত মনিটরিং করবে টিসিবি।

টিসিবি’র এই কর্মকর্তা আরও জানান, পেঁয়াজের মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত খোলা বাজারে টিসিবি’র পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে। বিমানযোগে আমদানী করা পেঁয়াজ গুলোই বিক্রি করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.