আগামীকাল রাজশাহী মুক্ত দিবস


প্রেসবিজ্ঞপ্তি: আগামীকাল  ১৮ ডিসেম্বর, রাজশাহী মুক্ত দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জন হলেও তখনো রাজশাহী শত্রুমুক্ত হয় নি। আজকের এই দিনে রাজশাহীকে শত্রুমুক্ত ঘোষণা করা হয়।
মুক্তিযুদ্ধাকালীন সাত নম্বর সেক্টরের লালগোলা সাব সেক্টর ৪-এর কমান্ডার মেজর গিয়াস উদ্দীন আহমেদ চৌধুরী, বীর বিক্রম রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা হাইস্কুল মাঠে মঞ্চে উঠে জাতীয় সংগীত পরিবেশনের পর আনুষ্ঠনিকভাবে বাংলাদেশের পতাকা উত্তোলন করে রাজশাহীকে শত্রুমুক্ত ঘোষণা করেন।
দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারো বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। কর্মসূচির মধ্যে রয়েছে, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, মহাসমাবেশ ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান। কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকাল ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী প্রেসক্লাব চত্বরে এক বিরাট সমাবেশ অনুষ্ঠিত হবে।
এতে সভাপতিত্ব করবেন রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। আরো বক্তব্য রাখবেন স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দীন মিন্টু, শহীদ পরিবারের সদস্য ডা. রোকনুজ্জামান রিপন প্রমূখ।
এর আগে রাজশাহী মুক্ত দিবসের সমাবেশ সফল করতে নগরীতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি মো. সাইদুর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.