আগামীকাল দল ঘোষণা: এশিয়া কাপে বাংলাদেশ দলে ১৭ জন

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপ। টুর্নামেন্টটিতে ১২ আগস্টের মধ্যে দল ঘোষণা করার সময়সীমা বেধে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শেষদিনেই ঘোষণা করা হবে দল।
এশিয়া কাপের দল গতকাল বৃহস্পতিবারই চূড়ান্ত হয়ে গেছে বলে জানা গেছে। শুধু অধিনায়কের বিষয়টি সুরাহার জন্য আটকে ছিল সেই বিষয়টি। আজ শুক্রবার সাকিবের অধিনায়কত্বের বিষয়টি চূড়ান্ত হওয়ায় সেই বাধা আর রইল না।
এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘বিশ্বকাপ ও এশিয়া কাপের দল আগামীকাল ঘোষণা করা হবে। আপাতত এশিয়া কাপের ১৭ জনের দল দেবেন নির্বাচকেরা।’
আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ। এর পরদিনই ৩১ আগস্ট বাংলাদেশের প্রথম খেলা। শ্রীলংকার ক্যান্ডিতে স্বাগতিকদের বিপক্ষে খেলবেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। টুর্নামেন্টটির ১৩ ম্যাচের মধ্যে ৪টি পাকিস্তানে ও বাকি ৯টি শ্রীলংকায় অনুষ্ঠিত হবে। পাকিস্তানে বাংলাদেশের একটি খেলা হবে। আগামী ৩ সেপ্টেম্বর লাহোরে আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা।
এবারের এশিয়া কাপে ছয়টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত এবং নেপাল। আর গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলংকা। গ্রপ পর্বে প্রত্যেক গ্রুপের দলগুলো একে অপরের বিপক্ষে খেলবে। প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। সেখানে প্রত্যেক দল সুপার ফোরের অন্য তিন দলের বিপক্ষে খেলবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। সুপার ফোর ও ফাইনালের সবগুলো ম্যাচই হবে কলম্বোতে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.