আগরদাড়ী ইউপি চেয়ারম্যানের ভগ্নিপতির বসতঘর থেকে ১৭ বস্তা ভিজিডি সরকারি চাল উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার ১০ নং আগরদাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন মিলনের প্রধান সেনাপতি ভগ্নিপতির বাড়ি থেকে ভিজিডি সরকারি ১৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।
রোববার সকাল ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া আগরদাড়ী ইউপি চেয়ারম্যানের আত্মীয় ভগ্নিপতি আগরদাড়ী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুস সেলিম উদ্দীনের বসতঘর থেকে ১৭ বস্তা ভিজিডি সরকারি চাল উদ্ধার করেছেন বলে এলাকাবাসিরা জানান।
ওই ঘটনায় সরকারী চাল ক্রয় ও বাড়ির রাখার অপরাধে সেলিম উদ্দীনকে ভ্রাম্যমাণ আদালতে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করেছেন বলে এলাকাবাসিরা জানান।
এবিষয়ে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আগরদাড়ী ইউনিয়ন পরিষদের পিছনে বারোয়ারীতলার মৃত আব্দুর রহমানের ছেলে আব্দুস সেলিম উদ্দীনের বাড়ির বসত ঘর থেকে ১৭ বস্তা ভিজিডি সরকারি চাল উদ্ধার করা হয়।
তবে সেলিম উদ্দীন বলেছে ভিজিডি কার্ডধারী ব্যক্তিদের কাছ থেকে এই চাল কিনেছেন। ভিজিডি সরকারি চাল ক্রয় করা ও বাড়ির রাখার অপরাধে সেলিম উদ্দীনকে ৩০ হাজার টাকা জরিমানা করেছি এবং অনাদায়ে তাকে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসাথে জব্দকৃত চাল ইউপি সচিবের জিম্মাই রাখা হয়েছে। তবে এই চালটি প্রকৃত কারা বিক্রি করেছেন একটি তদন্তটিম গঠন করা হবে তাহলে প্রকৃত উদঘটন বেরি আসবে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অভিযুক্ত সেলিম উদ্দীন বলেন, এই চাল আবাদের হাটের গরুর খাটালের পাশ থেকে কার্ডধারীদের কাছ থেকে আমি ক্রয় করেছি। আমি জানতাম না যে এই চাল ক্রয় করা অন্যায়। যদি জানতাম তাহলে আমি চাল ক্রয় করতাম না।
আগরদাঁড়ী ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিলন বলেন, গোডাউন থেকে চাল এনে কার্ডধারীদের তালিকায় টিপসহি নিয়ে চাল বিতরণ করা হয়েছে। চাল বিতরণে কোন অনিয়ম করা হয়নি। চাল বিতরণের পর সেই চাল সেলিম উদ্দীনের বাড়িতে কিভাবে আসলো তা আমি বলতে পারবো না। এদিকে ভিজিডি সরকারি চাল উদ্ধারের ঘটনায় দ্রুত তদন্তটিম গঠন করে প্রকৃত চাল বিক্রিদাতাদের বের করে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রশাসনের কাছে আশু হস্তক্ষেপ কামনা করেছেন সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতি ও আগরদাড়ী ইউনিয়নবাসী।
এদিকে তদন্তটিপ গঠনের মাধ্যমে প্রকৃত উদঘটন বের করাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা জেলা ভুমিহীন সমিতি মানববন্ধন কর্মসূচি দেবেন বলে জেলা ভুমিহীন সমিতির নেতৃবৃন্দরা জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাতক্ষীরা প্রতিনিধি মো. সেলিম হোসেন #

Comments are closed, but trackbacks and pingbacks are open.