আখেরি মোনাজাত শেষে ঝুঁকি নিয়ে বাড়ি ফেরা

বিশেষ প্রতিনিধি: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হওয়া ইজতেমা ময়দান থেকে দলে দলে বাড়ি ফিরতে শুরু করেছেন মুসল্লিরা।
আজ রবিবার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাত শেষে পিকআপভ্যান, ট্রেন, বাস, ট্রাকসহ নানাভাবে গাবতলী বাসস্ট্যান্ডে আসেন তারা। দীর্ঘ সময় অপেক্ষার পরও যানবাহন না পাওয়ায় অনেকে আবার পায়ে হেঁটেও গাবতলী পর্যন্ত আসেন।
সরেজমিনে রাজধানীর ক্ষিলখেত, বনানী, মহাখালী ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) চাঁদপুর থেকে ইজতেমায় আসায় ব্যবসায়ী আতিফুল হক জানান, রবিবার আখেরি মোনাজাতের পর টঙ্গী ময়দান থেকে তিন কিলোমিটার হেঁটে পিকআপ ভ্যানে সদরঘাট এসে পৌঁছান তিনি।
ব্যবসায়ী আতিফুল হকের মতো শামীম হোসেনও আখেরি মোনাজাতের পর হেঁটে বনানী পর্যন্ত আসেন তিনি। কোনো পরিবহন না পাওয়ায় বাধ্য হয়ে তারা চার জন মিলে হেঁটে বনানী পৌঁছান।
শামীম হোসেন বলেন, ৩০ মিনিট অপেক্ষা করেও বাস বা পিকআপ ভ্যানে উঠতে পারিনি। হেঁটে মহাখালী পর্যন্ত আসি। ঢাকায় এক আত্মীয়র বাড়ি আছে, সেখানে আজ থেকে আগামীকাল বাড়ি রওনা দেবো।
বনানী বিভিন্ন এলাকার পরিস্থিতি, ইজতেমা ময়দান থেকে দলে দলে মুসল্লিরা গন্তব্যে ফিরছেন। তাদেরকে মালবাহী ট্রাক, পিকআপ, বাস, টেম্পু, মোটরসাইকেল, প্রাইভেটকার, রিকশাসহ নানাভাবে ফিরতে দেখা গেছে। তবে অধিকাংশ মুসল্লিরা দলবদ্ধ হয়ে ঝুঁকি নিয়ে পিকআপভ্যান ভাড়া করে বাড়ি ফিরছেন। এসময় তাদের চোখে-মুখে এক ধরনের আত্মতৃপ্তির আনন্দ দেখা গেছে। কেউ কেউ যানবাহন না পেয়ে নানাভাবে খণ্ড খণ্ড করে বিভিন্ন স্টেশনে পৌঁছান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.