আখাউড়ায় মাদ্রাসা ছাত্রীকে যৌন নিপীড়নের বিচারের দাবিতে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আন্ নূর ইসলামিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার লম্পট ভাইস প্রিন্সিপাল শওকত হোসেন রিপনের বিরুদ্ধে মাদ্রাসার একাধিক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ এনে তাকে গ্রেফতার ও তার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার শহস্রাধিক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত আখাউড়া পৌরশহরের বাইপাস বঙ্গবন্ধু স্কয়ার এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এসময় বিক্ষোভকারীরা ওই বিতর্কীত লম্পট ভাইস প্রিন্সিপাল শওকত হোসেন রিপন ও প্রিন্সিপাল আসমা বেগমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপ চেয়ে স্লোগান দেয়।

এলাকাবাসী ও অভিভাবকদের অভিযোগ, আখাউড়া পৌরশহরের দূর্গাপুর গ্রামে আন নূর ইসলামিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা প্রিন্সপাল আসমা বেগমের সহযোগিতায় ওই মহিলা মাদ্রাসার অভিযুক্ত লম্পট ভাইস প্রিন্সপাল শওকত হোসেন রিপনের যৌন নিপীড়নের শিকার হয় মাদ্রাসার একাধিক ছাত্রী।

গত রোববার রাতে এক ছাত্রীকে যৌন নির্যাতন চালায় ভাইস প্রিন্সিপাল লম্পট রিপন। পরে সোমবার সকালে হঠাৎ করে ওই ছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে মাদ্রাসায় অন্য শিক্ষার্থীদের মাধ্যমে শিক্ষক শওকত হোসেন রিপনের অপকর্মের কথা জানতে পেরে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে শিক্ষার্থীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে।

মাদ্রাসার ছাত্রীদের অভিযোগ, ওই লম্পট ভাইস প্রিন্সিপাল রিপন বিভিন্ন সময় কৌশলে একাধিক ছাত্রীকে যৌন নিপীড়ন চালিয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী মাদ্রাসাটিতে তালা ঝুলিয়ে দিয়েছে। এদিকে ঘটনার পর থেকেই আন নূর ইসলামিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার অভিযুক্ত শওকত হোসেন রিপন এবং প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল আসমা বেগম ও পরিচালনা কমিটির সদস্যসহ শিক্ষকরা পালিয়ে যায়।

আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী বিটিসি নিউজকে বলেন, লম্পট ওই ভাইস প্রিন্সিপাল শওকত হোসেন রিপন সহ অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.