আখাউড়ায় এক পরিবারের ৫ জনের করোনা

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় করোনাভাইরাসে আক্রান্ত এক নারী চিকিৎসকের সংস্পর্শে এসে শশুর-শাশুরি, দেবর-দেবরের স্ত্রী এবং বাড়ির কাজের মেয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ১৪ জন আক্রান্ত হলেন।
আজ বুধবার (২২ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে এ বিষয়টি নিশ্চিত করেছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা।
তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনা আক্রান্তরা আখাউড়া পৌরশহরের দেবগ্রামের খান বাড়ির বাসিন্দা।
শনাক্তরা হলেন- তাহের আহম্মেদ খান (৬৫) তার স্ত্রী হনুফা আক্তার (৫০), রিমন খান (৪০) তার স্ত্রী হাসিনা আক্তার (৩২) এবং কাজের মেয়ে রোজিনা আক্তার। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানোর প্রস্ততি চলছে।
জানা গেছে, ওই বাড়ির পুত্রবধূ ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হামিদা মুস্তফা সেঁওতির পর একই পরিবারে ৫ জনে করোনা আক্রান্তের ঘটনায় আখাউড়াজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ খবর ছড়িয়ে পড়লে ওই বাড়ির আশপাশ দিয়ে মানুষ চলাচল বন্ধ করে দেয়। আখাউড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বাড়িতে লাল নিশান টাঙিয়ে লকডাউন করে দেয়া হয়েছে।
আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের একটি দল তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়। আজ (বুধবার) দুপুরে ওই পাঁচজনের নমুনায় পজিটিভ আসে।
তিনি আরও জানান, এ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ জন। এরমধ্যে শুধু আখাউড়াতেই ১৩ জন। আখাউড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ জনের।
প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হামিদা মুস্তফা সেঁওতির দ্বিতীয়বার করোনায় টেস্টে নেগেটিভ পাওয়া যায়। তিনি এখন সুস্থ আছেন বলে পারিবারিক সূত্র জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.