আখাউড়ায় নৌকার ধাক্কায় ভাঙল ২২ বছরের সড়কহীন সেতু

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় একটি সেতু নির্মাণের ২২ বছর পরও হয়নি সংযোগ সড়ক। অবশেষে সেতুটি ভেঙে পড়লো নৌকার ধাক্কায়।
গতকাল শুক্রবার (০৩ সেপ্টেম্বর) উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী নয়াখালের ওপরে থাকা সেতুটি একটি নৌকার ধাক্কায় ভেঙে পড়ে পানিতে।
স্থানীয়রা জানান, ১৯৯৯ সালে আখাউড়া উপজেলা এলজিইডি’র অধীনে বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী নয়াখালের ওপর সেতুটি নির্মাণ করা হয়। উত্তর-দক্ষিণে লম্বালম্বি সেতুটির দুই গোঁড়ায় মাটি নেই। সেতুটি সমতল থেকে অন্তত ১৫ ফুট উঁচু হওয়ায় দীর্ঘ ২২ বছরের কেউ কখনও ওঠানামা করেনি।
স্থানীয় লোকজন বলেন, সকালে ইট-বোঝাই একটি নৌকার সামনের অংশ সেতুর মাঝখানের পিলারে ধাক্কা দিলে সেতুটি ভেঙে যায়। ভাঙা অংশ নৌকার ওপর পড়লে নৌকাটি খালে ডুবে যায়।
তবে এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আখাউড়া উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে উপ-সহকারী প্রকৌশলী জহুরুল ইসলামকে সেতুর কাছে পাঠানো হয়। তিনি প্রতিবেদন দিলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরও বলেন, এ সেতুটি দিয়ে কৃষ্ণনগর গ্রামে সড়ক যোগাযোগ স্থাপনের জন্য বৃহত্তর কুমিল্লা প্রকল্পের (জিসিপি-৪) অধীনে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.