আইস হকিতে ৯ গোল দিলেন পুতিন

বিটিসি স্পোর্টস ডেস্ক: রাশিয়ায় আইস হকিতে নিয়মিত দেখা যেত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধির পর থেকে বেশ কিছুদিন ছিলেন মাঠের বাইরে। অবশেষে আবারো আইস হকির মাঠে দেখা গেল বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর মানুষটিকে। আর নেমে একাই ৯ গোল করেন পুতিন।
রাজনীতির মাঠে পুতিন যতটা শক্তিশালী, ঠিক ততটাই দুর্দান্ত খেলার মাঠেও। তার করা ৯ গোলের সুবাদে ম্যাচটিতে ১৩-৯ ব্যবধানে জয় পেয়েছে পুতিনের দল। ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর পুতিন জানালেন নিজেদের আবিষ্কৃত ভ্যাকসিন স্পুতনিক ফাইভ নেওয়ার পর তাঁর শরীরে অ্যান্টিবডির পরিমাণ বেড়েছে। সেটা নিশ্চিত হওয়ার পরই আইস হকি খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন।
১১ নম্বর জার্সি পরে নামা পুতিনের সঙ্গে খেলতে নেমেছিলেন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শৈগু, মস্কো অঞ্চলের গভর্নর আন্দ্রেই ভোরোবয়েভ ও বেশ কয়েকজন সাবেক আইস হকি তারকা। বার্তা সংস্থা তাস জানিয়েছে, ম্যাচে উদ্‌যাপনের সময় জড়িয়ে ধরতে দেখা গেছে পুতিনকে। পুরস্কার বিতরণও করেছেন।
ম্যাচ শেষে ভ্লাদিমির পুতিন জানিয়েছেন দেশটির মোট ২ কোটি ১৫ লাখ রাশিয়ান অর্থাৎ ১৫ শতাংশ জনগণের টিকা নেওয়া ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। আর যারা বাকি রয়েছেন তাদেরও টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। নিয়মিত করোনাভাইরাসের পরীক্ষা করাতে এবং টিকা নেওয়ার ব্যাপারে গুরুত্ব দিয়ে কথা বলেন পুতিন। এদিকে গতকালও রাশিয়ায় ৮ হাজার ৪৬৫ জনের করোনায় সংক্রমিত হওয়ার খবর এসেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.