আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত

বিটিসি স্পোর্টস ডেস্ক: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে শনিবার রাতে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের শিরোপা জয় করেছে ভারত। এর মাধ্যমে পঞ্চমবারের মত যুব বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল দেশটি। 
এর আগে ২০২০ বিশ্বকাপের ফাইনালেও খেলে ম্যান ইন ব্লুরা। তবে সেবার বাংলাদেশের বিপক্ষে হেরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। কিন্তু দুই বছর বাদেই  ফাইনালে উঠে শিরোপা জয় করল তারা।
এন্টিগায় স্যার ভিভ রিচার্ড স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংলিশরা। আর আগে ব্যাট করে ৪৪.৫ ওভার খেলে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।
 জবাবে ভারত ৪৭.৪ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায়। ম্যাচটিতে ভারতের হয়ে সর্বোচ্চ সমান ৫০ রান করে করেন শেখ রাশেদ ও নিশান সিন্ধু।  ইংল্যান্ডের হয়ে সবচেয়ে কম ২৪ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন জসুয়া বয়ডেন।
এর আগে চরম ব্যাটিং  বিপর্যয়ের মধ্যেও ম্যাচটিতে ইংলিশ মিডল অর্ডারের ব্যাটসম্যান জেমস র দলের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেন।  ৯৫ রান করতে তিনি খেলেন  ১১৬টি বল।  দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন লোয়ার অর্ডারের ব্যাটসম্যান জেমস জেলস।  তিনি ৬৫ বল খেলে ৩৪ রান করে অপরাজিত ছিলেন।
দলের ওপেনার ও মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা ব্যর্থ হওয়ায় ইংল্যান্ড অল্পতেই থামে।
ভারতের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট তুলে নেন রাজ বাওয়া। দ্বিতীয় সর্বোচ্চ ৪টি উইকেট নেন রবি কুমার। এই দুইজনের বোলিং তোপেই কুপোকাত হয় ইংলিশরা।
মাত্র ৩১ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেওয়ায় ফাইনালে ম্যান অব দি ম্যাচের পুরষ্কার জিতেছেন রাজ বাওয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.