আইসিইউতে চিকিৎসাধীন দগ্ধদের অবস্থা সংকটাপন্ন : স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বার্ন ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন দগ্ধদের শারীরিক অবস্থা সংকটাপন্ন। আহতদের নিয়মিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে।
আজ সোমবার (০৬ জুন) শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে সীতাকুণ্ড দুর্ঘটনায় দগ্ধদের দেখতে আসেন স্বাস্থ্যমন্ত্রী।
আহতদের খোঁজ-খবর নেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আহতদের নিয়মিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে। চট্টগ্রামে একটি ভালো বার্ন ইউনিট আছে। তারপরও গুরুতর রোগীদের ঢাকায় আনা হচ্ছে। আরও ২-৪ জনকে আনা হতে পারে।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সীতাকুণ্ডুর ঘটনায় তদন্ত কমিটি হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এ সময় সীতাকুণ্ডের ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে জাহেদ মালেক বলেন, আহতের চিকিৎসা ব্যবস্থা নিয়ে তিনি বলেন, আহতদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া আছে। বার্ন ইনস্টিটিউটে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। ঢাকা থেকে একটি মেডিক্যাল টিম চট্টগ্রামে গেছে।
নিমতলী ও চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের মতো সীতাকুণ্ডের ঘটনার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা স্বাস্থ্যসেবা দিয়ে থাকি। আমাদের মূল কাজ মানুষকে সুস্থ করে তোলা। সেদিকেই মনোযোগ দিচ্ছি। তবে দোষীদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেবে সরকার।
এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলসহ বার্ন ইনস্টিটিউটের আরও কয়েকজন চিকিৎসক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.