আইজিপিসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ: বরিশাল আদালতে

 

বরিশাল ব্যুরোমহাপুলিশ পরিদর্শক (আইজিপি) সহ ৪ কর্মকর্তাকে বরিশালে আদালতের আদেশ অমান্য করায় বিবাদী করে বরিশালের আদালতে মামলা দায়ের করা হয়েছে। আজ সোমবার বরিশালের প্রশাসনিক ট্রাইব্যুনাল আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করে আরআরএফ‘র কনস্টেবল মো. নেছার উদ্দিন। আদালতের বিচারক মো. আলী হায়দার মামলাটি পরবর্তী আদেশের অপেক্ষায় রাখেন।

মামলা পরিচালনাকারী আইনজীবী আজাদ রহমান জানান- মো. নেছার উদ্দিন ২০১২ সালের ১৯ সেপ্টম্বর আরআরএফ এ কনস্টেবল পদে চাকরিতে যোগদান করে।

পরবর্তীতে তিনি অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে তার দায়িত্ব পালন করে আসতেছে। কিন্তু বিবাদীরা ইচ্ছা পূর্বক নেছার উদ্দিনের বেতন ভাতা থেকে বর্ষরে ২১৬০ টাকা করে কেটে নেয়। পরবর্তীতে তাদের এই বেতন ভাতা কেটে নেওয়ার বিরুদ্ধে ২০১২ সালের ১৯ সেপ্টম্বর নেছার উদ্দিন বাদী হয়ে ওই চার কর্মকর্তাকে বিবাদী করে আদালতে একটি বিভাগীয় মামলা দায়ের করে (মামলা নম্বর ৫/২০১৩) সেই মামলাটি ২০১৪ সালের ১৯ আগস্ট আদালত নেছার উদ্দিনের পক্ষে রায় প্রদান করে এবং রায়তে বলা হয়ছে মো. নেছার উদ্দিনকে সকল প্রকার সুযোগ, সুবিধা প্রদান করার জন্য স্বরাষ্ট মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, বরিশাল রেঞ্জর উপ-মহাপুলিশ পরিদর্শক ও আরআরএফ কমান্ডারকে আদেশ প্রদান করে।

বিবাদীরা হলেন- বাংলাদেশ স্বরাষ্ট মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, বরিশাল রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক ও বরিশাল আরআরএফ’র কমান্ডার (এমপি)। এবং ১৫ দিনের মধ্যে সকল বিবাদীদেরকে নোটিশ জারি করেন আদলত।

কিন্তু বিবাদীরা গাফলতি করে নেছার উদ্দিনের প্রাপ্তি বেতন থেকে বঞ্চিত করছে এবং আদালতের আদেশ অমান্য করছেন। এমতাবস্থায় নেছার উদ্দিন তার চাকরির নির্ধারিত সমপরিমান বেতন ও সুযোগ সুবিধা পাওয়ার জন্য তিনি ওই কর্মকর্তাদেরকে বিবাদী করে পুনরায় আদালতে মামলা দায়ের করেন।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.