অ-বিজেপি বিরোধী ঐক্যের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা (ভারত) প্রতিনিধি: পার্লামেন্ট ইলেকশনের এখনও কয়েক বছর বাকি। এখন থেকেই অ-বিজেপি বিরোধী জোটগুলো চাইছে এক ছাতার তলায় আসার।
পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই সকল বিরোধী দলের কাছে বার্তা পাঠিয়েছে।সবাইকে নিয়ে একটি সভা করার নিয়ে ভাবনাচিন্তা শুরু করতেই গতকাল একটা সুযোগের সৃস্টি হয়েছে।
আগামী ২রা এপ্রিল দিল্লিতে অ-বিজেপি দলগুলো নিয়ে বিরোধী জোটের মহরা হতে চলেছে।
ওইদিন দিল্লিতে ডিএমকে-র দলীয় অফিস উদ্বোধন হতে চলেছে।উদ্বোধন করবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে সুপ্রিমো এম কে স্ট্যালিন।
অনুষ্ঠানে আসার জন্য তৃণমূলকে বিশেষভাবে আমন্ত্রণ জানান হয়েছে ।বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাছেও আমন্ত্রণপত্র গিয়েছে।কিন্তু তৃণমূলের দিল্লিতে উপস্থিত সাংসদদের এবং সোনিয়াজি ও রাহুল গান্ধী সহ এনসিপির সারদ পাওয়ারকে যেভাবে ধরে ধরে নব নির্মিত ডিএমকের অফিস ‘আন্না কালাইনার আরিয়াভালমে’ উপস্থিত হওয়ার আমন্ত্রণ জানাচ্ছে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।
যদিও সৌজন্যতার খাতিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আমন্ত্রণ জানান হয়েছে।
এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এখন দার্জিলিঙ সফররত রয়েছেন। সেখান থেকেই তিনি যাবতীয় প্রশাসনিক কাজকর্ম করছেন।বিরোধীদের এই উদ্যোগে তিনি স্বভাবতই খুশি। তিনি চান এখনই বিরোধীঐক্য গড়ে উঠুক।
পাশাপাশি কংগ্রেস হাইকমাণ্ড নীরব থাকলেও কংগ্রেসের রাজ্যসভার সদস্য মণু সিংভি সহ বেশ কয়েকটি রাজনৈতিক দল মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপকে খোলাখুলি সমর্থন জানিয়েছেন।
ডিএমকের অফিস উদ্বোধনকে অ-বিজেপি দলগুলোর মহড়া হিসেবেই দেখছে পর্যবেক্ষক মহল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.